একই দিনে বিসিএস ও প্রাথমিকের পরীক্ষা: তিন জেলায় তারিখ পরিবর্তন

পরীক্ষার্থী
পরীক্ষার্থী  © সংগৃহীত

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষা ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের মৌখিক পরীক্ষা কয়েকটি জেলায় একই দিনে পড়েছে। এতে শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে টাঙ্গাইল, গাইবান্ধা ও নাটোর জেলায় প্রাথমিকের পরীক্ষা পেছানো হয়েছে।

আজ রোববার থেকে দেশের আট বিভাগীয় শহরে শুরু হয়েছে ৪৩তম বিসিএস লিখিত পরীক্ষা যা ৩১ জুলাই পর্যন্ত চলবে। এদিকে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের জন্য লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষা গত ১২ জুন শুরু হয়েছে যা আগামী সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

আরও দেখুন: মানোন্নয়ন পরীক্ষা নিয়ে ঢাবির সিদ্ধান্তে ক্ষুব্ধ সাত কলেজের শিক্ষার্থীরা

একইসঙ্গে বিসিএস ও প্রাথমিকের পরীক্ষার তারিখ নির্ধারণ হওয়ায় টাঙ্গাইল, গাইবান্ধা ও নাটোর জেলার প্রার্থীরা তাঁদের সমস্যার কথা জানিয়ে জেলা প্রশাসক বরাবর আবেদন করলে প্রাথমিকের মৌখিক পরীক্ষা কারও আগে নেওয়া, আবার কারও পরীক্ষা বিসিএস পরীক্ষার পর নেওয়ার ঘোষণা দেওয়া হয়।

টাঙ্গাইল জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আবুল কালাম আজাদ বলেন, ‘কয়েকজন পরীক্ষার্থী আবেদন করেছিলেন, ২৪ জুলাই তাঁদের বিসিএস লিখিত পরীক্ষার দিন প্রাথমিকের মৌখিক পরীক্ষা পড়েছে। পরে জেলা প্রশাসন তাঁদের পরীক্ষা আগে নেওয়ার সিদ্ধান্ত নেয়। তাঁদের পরীক্ষা ২১ জুলাই আমরা নিয়েছি।’

 


সর্বশেষ সংবাদ