ঢাবির ফল নিয়ে যা বললেন বেলায়েত

বেলায়েত
বেলায়েত শেখ  © ফাইল ছবি

নিজের লালিত স্বপ্ন পূরণে ৫৫ বছর বয়সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন গাজীপুরের বেলায়েত শেখ। সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন তিনি। প্রকাশিত ফলাফলে অনুত্তীর্ণ হয়েছেন বেলায়েত।

ঢাবিতে ভর্তির সুযোগ না পাওয়ায় ভীষণ মন খারাপ বেলায়েতের। অসুস্থ শরীর নিয়েই অধীর আগ্রহের সাথে অপেক্ষায় ছিলেন ফলের। ফল প্রকাশের পর থেকেই স্বপ্নভঙ্গের ব্যথায় কাতর তিনি।

ফলাফল নিয়ে বেলায়েত দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, অনেক স্বপ্ন ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের পড়ার। তবে সেই স্বপ্ন আর পূরণ হলো না। আমার স্বপ্ন অধরাই থেকে গেল। স্বপ্নভঙ্গের কষ্ট তো আমাকে পোড়াবেই।

বেলায়েত শেখের ফল বিশ্লেষণে দেখা গেছে, তিনি ভর্তি পরীক্ষায় জিপিএসহ ২৬ দশমিক ০২ পেয়েছেন। এর মধ্যে এমসিকিউ অংশে ৮ পেয়েছেন। এর মধ্যে বাংলায় ২, ইংরেজিতে ২.৭৫ এবং সাধারণ জ্ঞান অংশে পেয়েছেন ৩.২৫। লিখিত অংশে কোনো নম্বর পাননি তিনি।

বেলায়েত বলেন, ভর্তি পরীক্ষা ভালোই দিয়েছিলাম। তবে এত কম নম্বর পাবো তা ভাবিনি। আশা করেছিলাম পাস করবো। তবে সেটাও হলো না। অনেক খারাপ লাগছে। আমার ভাগ্যটাই ভালো না।

প্রসঙ্গত, গত ১১ জুন বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সামাজিক বিজ্ঞান অনুষদের জন্য নির্ধারিত এই ইউনিটে মোট আসন রয়েছে ১৩৩৬টি। এর বিপরীতে ৭৮ হাজার ২৯ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছিলেন।


x