ফজরের নামাজ পড়ে কোরআন তেলাওয়াত করেন ঢাবিতে প্রথম  নুয়েল

খ ইউনিট
মায়ের সঙ্গে নাহনুল কবির নুয়েল  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকারী ফরিদপুরের রাজেন্দ্র কলেজের ছাত্র নাহনুল কবির নুয়েল। ভর্তি পরীক্ষায় ৯৮ নম্বরের উত্তর লিখে ৯৬ দশমিক ৫ পেয়ে প্রথম হয়েছেন তিনি।

নুয়েলের প্রতিদিনের রুটিনের বিষয়ে তার বাবা প্রকৌশলী আনোয়ারুল কবির জানান, খুব ভোরে ঘুম থেকে উঠে ফজরের নামাজ আদায়ের পর কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হতো তার দিন। আমরা ওকে সেভাবেই গড়ে তুলেছি। অবশ্য মাঝেমাঝে উঠতে পারে না জানিয়ে তিনি বলেন, ‘আজ ভোরেও আমি ওকে ফোন করে ঘুম থেকে তুলে দিয়েছি।’ অবশ্য আগের দিন ঢাকায় সাংবাদিকদের সাথে ইন্টারভিউ শেষে তার বাড়ি ফিরতে রাত ২টা-৩টে বেজে যায়। উচ্চ মাধ্যমিক পাশ করার পর ভর্তি পরীক্ষার জন্য নুয়েল তিন-চার মাস কোচিং করেছে ঢাকার একটি কোচিং সেন্টারে। তবে স্কুলজীবনে তার কোনো টিউটর ছিল না।

ঢাবি ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া নাহনুল কবির নুয়েল জানান, ‘আলহামদুলিল্লাহ, আমি খুবই খুশি। আমার বন্ধুদের একেকজনের একেক রকমের আশা ছিল। তবে বাবা সবসময় চাইতেন আমি যেন পড়ালেখা করে জজ হই। সেই থেকে জজ হওয়ার ইচ্ছা আমার।’

আরও পড়ুন: রাবিতে ৩৭ হাজার আসন ফাঁকা রেখেই হবে ভর্তি পরীক্ষা 

জানা গেছে, ২০০২ সালে ময়মনসিংহ শহরের চরপাড়া এলাকায় জন্মগ্রহণ করেন নাহানুল। তার বাবার বাড়ি ময়মনসিংহ সদরের ভাবোখালী ইউনিয়নের ঘাঘড়া গ্রামে।

ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী নাহনুল কবির নুয়েলের সাফল্যে গর্বিত কলেজের অধ্যক্ষ অধ্যাপক অসীম কুমার সাহা বলেন, ‘নুয়েল মেধাবী ছাত্র। এজন্য তাকে আলাদাভাবে চিনতাম। আমরা তার সাফল্যে খুবই আনন্দিত। সে শুধু নিজেরই নয়, আমাদের কলেজের জন্যও গৌরব এনে দিয়েছে। ঢাকার বাইরের কলেজগুলোতেও যে সেরা ছাত্র থাকতে পারে সেটি তার মধ্য দিয়ে আরেকবার প্রমাণিত হয়েছে। তার এ সাফল্যের খবর শুনে আমি ফোন করে তার বাবা-মাকেও অভিনন্দন জানিয়েছি।’


x

সর্বশেষ সংবাদ