ঢাবির ‘গ’ ইউনিটের ফল রোববার!

ভর্তি পরীক্ষার্থী ও ঢাবি লোগো
ভর্তি পরীক্ষার্থী ও ঢাবি লোগো  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ফল তৈরির কাজ শেষ হয়েছে। ফল প্রকাশের জন্য উপাচার্যের অনুমতি চাওয়া হয়েছে। অনুমতি পেলে যেকোন সময় ফল প্রকাশ করা হবে। 

সংশ্লিষ্ট সূত্র জানা গেছে, এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণদের লিখিত অংশের খাতা মূল্যায়য়ের কাজ শেষ হয়েছে। ফল পুনর্নিরীক্ষার কাজ চলছে। এটিও কাল শেষ হয়ে যাবে। এর পর জুলাই মাসের শুরুতে এই ফল প্রকাশিত হবে। 

ওই সূত্র আরও জানিয়েছে, চলতি সপ্তাহের আর দুইদিন বাকি রয়েছে। এই দুইদিন ফল প্রকাশের সম্ভাবনা নেই। এছাড়া শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি। ফলে এই দুইদিনও ফল প্রকাশ করা হবে না। সে হিসেবে আগামী রবিবার (৩ জুলাই) ফল প্রকাশ করা হতে পারে।

এ প্রসঙ্গে জানতে চাইলে ঢাবির ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন মঙ্গলবার (২৮ জুন) সন্ধ্যায় দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, ‘গ’ ইউনিটের ফল তৈরির কাজ শেষ। শিগগিরই ফল প্রকাশ করা হবে।

আরও পড়ুন: ঢাবির ‘ক’ ইউনিটের প্রশ্নে নম্বর ওলট-পালট

আগামী রোববার ফল প্রকাশ করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ফল প্রকাশের জন্য আমরা উপাচার্যের সম্মতি চাইবো। তিনি যেদিন সময় দেবেন সেদিন ফল প্রকাশ করা হবে। ৩ জুলাইয়ের মধ্যেই ফল প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

এর আগে, গত ৩ জুন বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাবি ক্যাম্পাস ও সাতটি বিভাগীয় পর্যায়ের সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবার ঢাবির ‘গ’ ইউনিটের ৯৩০টি আসনের বিপরীতে ৩০ হাজার ৭১৯ ভর্তিচ্ছু আবেদন করেন, সেই হিসাবে প্রতি আসনের বিপরীতে গড়ে ৩৩ জন প্রার্থী ছিলেন। 

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এ বছর ঢাবির ‘খ’ ইউনিটে ৯.৮৭% অর্থাৎ ৫৮ হাজার ৫৭৩ জন ভর্তিচ্ছু কৃতকার্য হয়েছেন। 

ঢাবির ‘খ’ ইউনিটে এবার প্রথম হয়েছেন নাহনুল কবির নুয়েল, দ্বিতীয় তাবিয়া তাসনিম ও ৩য় সাবরিন আক্তার কেয়া। এছাড়া ৪র্থ ও ৫ম হয়েছেন আসিফুজ্জামান অনিক এবং আনিসুর রহমান বিজয়।