ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশের সময় নিয়ে যা জানা গেল

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ব্যবসায় অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশের সময় পিছিয়েছে। সোমবারের (২২ নভেম্বর) মধ্যে ফল প্রকাশের কথা থাকলেও আজ ‘গ’ ইউনিটের ফল প্রকাশ করা হচ্ছে না।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোমবার ‘গ’ ইউনিটের ফল প্রকাশ করার কথা থাকলেও টেকনিক্যাল কারণে সেটি সম্ভব হয়নি। নম্বর গননা সঠিকভাবে করার জন্য কিছুটা সময় লেগেছে। আগামীকাল মঙ্গলবার (২৩ নভেম্বর) অথবা বুধবার (২৪ নভেম্বর) এই ইউনিটের ফল প্রকাশ করা হতে পারে।

এ প্রসঙ্গে জানতে চাইলে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) ও ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল মঈন সোমবার (২২ নভেম্বর) দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা ফল জমা দিয়েছে। এখন এটি প্রকাশ করার দায়িত্ব বিশ্ববিদ্যালয় প্রশাসনের।

এর আগে গত ২২ অক্টোবর ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল ৷ ওইদিন বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরের কেন্দ্রে গ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটে এবার ১ হাজার ২৫০ আসনের বিপরীতে ২৭ হাজার ৩৭৪ জন পরীক্ষা দিয়েছেন৷ সেই হিসেবে প্রতি আসনের জন্য লড়ছেন ২২ জন৷

‘গ’ ইউনিটে এবার মোট ১২০ নম্বরের ভর্তি পরীক্ষা হয়েছে৷ সেখানে মূল পরীক্ষায় (বহুনির্বাচনী ও লিখিত) ১০০ এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর ১০ করে মোট ২০ নম্বর থাকছে৷

মূল পরীক্ষার ১০০ নম্বরের মধ্যে ৬০ নম্বরের বহুনির্বাচনী ও ৪০ নম্বরের লিখিত অংশ ছিল৷ উভয় অংশের উত্তর করার জন্য ৪৫ মিনিট করে সময় পেয়েছেন শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ