ঢাবি ভর্তি: ‘ক’ ইউনিটের ফল আগামী সপ্তাহে

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষার ফল তৈরির কাজ শেষ পর্যায়ে রয়েছে। দুই/তিনদিনের মধ্যে ফল তৈরির কাজ শেষ হয়ে যাবে। এরপর আনুষ্ঠানিক ভাবে ফল প্রকাশ করা হবে।

ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষার এমসিকিউ অংশ অনেক আগেই দেখা শেষ হয়েছে। লিখিত অংশ দেখা শেষ হলেও সেটি আবারও চেক করা হচ্ছে। এই প্রক্রিয়া শেষ না হওয়ায় চলতি সপ্তাহে ফল প্রকাশ করা সম্ভব হচ্ছে না।

এ প্রসঙ্গে জানতে চাইলে বুধবার (২৭ অক্টোবর) 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মিহির লাল সাহা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, চলতি সপ্তাহের আর একদিন বাকি আছে। ফলে এই সপ্তাহে প্রকাশ করা সম্ভব হবে।

লিখিত অংশ থাকায় ফল তৈরিতে সময় লাগছে জানিয়ে তিনি আরও বলেন, আমরা প্রতিটি শিক্ষার্থীকে যথাযথ প্রক্রিয়ার মধ্য দিয়ে ভর্তির সুযোগ দিতে চাই। সেজন্য কিছুটা দেরি হচ্ছে। ভর্তি নীতিমালায় বলা আছে ফল প্রকাশ করতে অন্তত একমাস সময় লাগবে। সে হিসেবে এখনো দেরি আছে।আশা করছি আগামী তিন/চারদিনের মধ্যে আমরা 'ক' ইউনিটের ফল প্রকাশ করতে পারবো।

প্রসঙ্গত, গত ১ অক্টোবর ঢাকাসহ দেশের ৮টি বিভাগীয় শহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 'ক' ইউনিটে ১ হাজার ৮১৫টি আসনের বিপরীতে এক লাখ ১৭ হাজার ৯৫৭ জন ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের আবেদন করেছিলেন।


সর্বশেষ সংবাদ