চলতি সপ্তাহে হতে পারে ঢাবি ‘ক’ ও ‘খ’ ইউনিটের ফল

করোনা
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতকের ‘ক’ ও ‘খ’ ইউনিটের অনুষ্ঠিত ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হতে পারে চলতি সপ্তাহে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি সপ্তাহে ওই দুই ইউনিটের ফল প্রকাশের প্রস্তুতি চলছে।

ফলাফলের বিষয়ে রোববার (২৪ অক্টোবর) ‘ক’ ইউনিটের প্রধান সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক অধ্যাপক মিহির লাল সাহা বলেন, পরীক্ষার পরপরই আমরা ফলাফল তৈরির কাজ শুরু করেছি। কিন্তু লিখিত পরীক্ষা হওয়ায় একটু সময় লাগছে। তবে ইতোমধ্যে খাতা দেখার পর্ব শেষ হয়েছে। আশা করছি এ মাসের শেষ দিকে ফল দিয়ে দিতে পারব। আসলে নির্ভুলভাবে করতে চাই জন্যে সময়টা একটু বেশি লাগছে। এই মাসে যদি নাও হয় তাহলে আগামী মাসের শুরুতেই দিয়ে দিতে পারব।

‘খ’ ইউনিটের ফলাফলের বিষয়ে উক্ত ইউনিটের প্রধান সমন্বয়ক ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন বলেন, ফলাফল প্রস্তুতে কাজ চলমান। এই মাসের মধ্যেই দেওয়া হবে।

এর আগে, গত ১ ও ২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাতটি বিভাগীয় পর্যায়ের সরকারি বিশ্ববিদ্যালয়ে একযোগে এসব পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ক ইউনিটে ১৮১৫ আসনের বিপরীতে লড়েছেন এক লাখ ১৭ হাজার ৯৫৭ জন। সেক্ষেত্রে প্রতি আসনের বিপরীতে লড়ছেন ৬৫ জন। আর খ ইউনিটে ২৩৭৮ আসনের বিপরীতে লড়েছেন ৩ লাখ ২৪ হাজার ৩৪০ জন।

 


মন্তব্য

x