গুচ্ছ ‘ক’ ইউনিটের ফল পুনর্নিরীক্ষার সুযোগ পাবেন ভর্তিচ্ছুরা

গুচ্ছ ভর্তি পরীক্ষা
অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ  © ফাইল ফটো

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার সুযোগ দেওয়া হবে। যে সকল শিক্ষার্থী ফল নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন তাদের গুচ্ছ পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামানের সাথে যোগযোগ করতে হবে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকালে ‘ক’ ইউনিটের ফল নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা বলেন ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির যুগ্ম আহবায়ক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, আমরা সব সময়ই শিক্ষার্থী বান্ধব। শিক্ষার্থীদের সমস্যা হলে সেটা আমরা অবশ্যই দেখবো। যারা তাদের ফলাফল নিয়ে সন্তুষ্ট না তাদের আমরা ফল পুনর্নিরীক্ষার সুযোগ দেব। ফল তৈরিতে আমাদের কোনো ভুল থাকলে তা সংশোধন করে দেতওয়া হবে।

কোন প্রক্রিয়ায় শিক্ষার্থীরা ফল পুননিরীক্ষার আবেদন করবে জানতে চাইলে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ আরও বলেন, কীভাবে শিক্ষার্থীরা ফল পুননিরীক্ষার আবেদন করবে সেটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভালো বলতে পারবেন। তবে ফল পুননিরীক্ষা করতে শিক্ষার্থীদের এক হাজার টাকা ফি দিতে হবে। যা অফেরতযোগ্য।  

প্রসঙ্গ, গত ১৭ অক্টোবর গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা দুইদিন পর গতকাল ফল প্রকাশ করে টেকনিক্যাল কমিটি। ফল প্রকাশের পর থেকেই ভর্তিচ্ছুরা এতে অসঙ্গতির অভিযোগ তুলে ফল পুননিরীক্ষার দাবি জানিয়েছেন।


মন্তব্য

x