ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল আজ

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ফটো

২০২০-২১ শিক্ষাবর্ষে সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে ভর্তি পরীক্ষার ফল আজ রোববার  প্রকাশ করা হবে। ইতোমধ্যে ফল তৈরির কাজ প্রায় শেষ হয়ে গেছে। দুপুরের মধ্যে বাকি কাজ শেষ করে আজই ফল প্রকাশ করা হবে।

রোববার (১২ সেপ্টেম্বর) সকালে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের গুরুত্বপূর্ণ একাধিক কর্মকর্তা বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তারা জানান, আমরা রেজাল্ট তৈরির কাজ প্রায় শেষ করে ফেলেছি। অল্পকিছু কাজ বাকি আছে। আশা করছি দুপুর ১২টার আগে বাকি কাজগুলো শেষ হয়ে যাবে। এর পর যেকোন সময় সংবাদ সম্মেলন করে ফল ঘোষণা করা হবে।

এর আগে গত শুক্রবার সারাদেশের ৮টি কেন্দ্রের বিভিন্ন ভেন্যুতে ২০২০-২১ শিক্ষাবর্ষের ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ডেন্টাল ভর্তি পরীক্ষার জন্য ৫৩ হাজার ৪ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। তবে ভর্তি পরীক্ষায় উপস্থিতি ছিলেন ৩৯ হাজার ১০৯ জন।

জানা গেছে, রংপুর মেডিকেল কলেজ কেন্দ্রে মোট আবেদনকারী পরীক্ষার্থীর সংখ্যা ছিলেন ৫ হাজার ৪২৭ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৪ হাজার ৪৮৬ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ৯৪১ জন।

রাজশাহী মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৮ হাজার ১৬ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৬ হাজার ১৮৬ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ১ হাজার ৮৩০ জন।

বরিশালের শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ২ হাজার ৩২৭ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ১ হাজার ৭১৩ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ৬১৪ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৭ হাজার ২০০ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৫ হাজার ৩৭৪ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ১ হাজার ৮২৬ জন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৪ হাজার ১৭৯ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৩ হাজার ৪৩২ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ৭৪৭ জন।

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ১২ হাজার জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৮ হাজার ৫৩৪ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ৩ হাজার ৪৬৬ জন।

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৬ হাজার ৮৫৫ জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৪ হাজার ৮২১ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ২ হাজার ৩৪ জন।

ঢাকা মেডিকেল কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৭ হাজার জন। এই কেন্দ্রে উপস্থিত ছিলেন ৪ হাজার ৫৬৩ জন আর অনুপস্থিতিতের সংখ্যা ২ হাজার ৪৩৭ জন।


সর্বশেষ সংবাদ