ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল হতে পারে রোববার

ভর্তি পরীক্ষার্থী
ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ফটো

আগামী রোববার (১২ সেপ্টেম্বর) ২০২০-২১ শিক্ষাবর্ষের ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে। আজ শুক্রবার সারাদেশ থেকে ভর্তি পরীক্ষার ওএমআর শিট স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে পাঠানো হবে। এরপর ফল তৈরির কাজ শুরু হবে।

জানা গেছে, ডেন্টাল ভর্তি পরীক্ষায় ৫৩ হাজার ৪ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। তবে নানা কারণে এবার খুব বেশি শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেননি। ওএমআর শিট সংগ্রহের পর এগুলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের একটি টিমের কাছে পাঠানো হবে। তারা সফটওয়্যারের মাধ্যমে সয়ংক্রিয়ভাবে ফল তৈরি করবেন। আগামীকাল শনিবারের মধ্যে এই প্রক্রিয়া শেষ হয়ে যাবে। এরপর রোববার ফল প্রকাশ করতে পারে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ।

এ প্রসঙ্গে জানতে চাইলে শুক্রবার (১০ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা এখন ওএমআর শিট সংগ্রহ করছি। আশা করছি আজ রাতের মধ্যেই সব কেন্দ্র থেকে ওএমআর শিট এসে পৌঁছাবে। এরপর ফল তৈরির কাজ শুরু হবে।

কবে নাগাদ ফল প্রকাশ করা হবে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশ করা হবে। তবে নির্দিষ্ট করে কোনো তারিখ জানাতে পারছি না। 

প্রসঙ্গত, শুক্রবার সকাল ১০টা থেকে রাজধানীসহ সারাদেশের নির্ধারিত ভেন্যুগুলোতে ২০২০-২১ শিক্ষাবর্ষের ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯টার পর কোনো শিক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়নি। শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, এইচএসসি ও সমমান পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড/প্রবেশপত্র নিয়েই কেন্দ্রে প্রবেশ করতে হয়েছে।


সর্বশেষ সংবাদ