আজ আইএইচটি-ম্যাটসের ফল প্রকাশ হচ্ছে না

ব্যবহারিক ক্লাসে শিক্ষার্থীরা
ব্যবহারিক ক্লাসে শিক্ষার্থীরা   © ফাইল ছবি

দেশের ১৬টি ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) ও ১১টি মেডিকেল অ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুলে (ম্যাটস) ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তির ফল আজ প্রকাশিত হচ্ছে না বলে জানিয়েছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক। আজ সোমবার (২ আগস্ট) ফলাফল প্রকাশের কথা থাকলেও শেষ মুহূর্তে কিছু ত্রুটি সংশোধনের জন্য আজকে ফল প্রকাশ সম্ভব হয়নি বলে জানা গেছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. একেএম আহসান হাবীব দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, 'ভর্তি পরীক্ষা না হওয়ায় এবার এসএসসি ও সমমান পরীক্ষার ফলের ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে। এই কারণে একটু বেশি সচেতন থাকতে হচ্ছে। ফলাফল প্রকাশের যাবতীয় কাজ গুছিয়ে নেয়া হয়েছে। কিন্তু সামান্য কিছু কাজ বাকি থাকায় আজ প্রকাশ করা গেল না।'

এর আগে তিনি সোমবার ফল প্রকাশের বিষয়টি জানিয়েছিলেন। গতকাল এক সাক্ষাৎকারে তিনি বলেন, ফলাফল প্রকাশের যাবতীয় কাজ গুছিয়ে নেয়া হয়েছে। আগামীকাল (আজ সোমবার) ফল প্রকাশ করা হতে পারে। করোনার কারণে এ বছর ভর্তি পরীক্ষা আয়োজন করা সম্ভব হয়নি। আমরা এবার শিক্ষার্থীদের ফলের ভিত্তিতে রেজাল্ট প্রকাশ করবো। 

প্রসঙ্গত, গত বছরের ১৫ অক্টোবর ২০২০-২১ শিক্ষাবর্ষে আইএইচটি ও ম্যাটসে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ১৬ হাজারের বেশি শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছেন।


সর্বশেষ সংবাদ