আইএইচটি-ম্যাটস ভর্তির ফল হতে পারে আজ

ম্যাটসে ভর্তি
ব্যবহারিক ক্লাসে শিক্ষার্থীরা  © ফাইল ফটো

দেশের ১৬টি ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) ও ১১টি মেডিকেল অ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুলে (ম্যাটস) ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তির ফল আজ সোমবার (২ আগস্ট) প্রকাশ করা হতে পারে। করোনার কারণে ভর্তি পরীক্ষা না হওয়ায় এবার এসএসসি ও সমমান পরীক্ষার ফলের ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করা হবে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, আইএইচটি ও ম্যাটসে ভর্তির ফল প্রস্তুতের কাজ শেষ হয়েছে। ফল প্রকাশের আনুষাঙ্গিক কাজও শেষ করা হয়েছে। সবকিছু ঠিক থাকলে সোমবার সন্ধ্যায় ফল প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. একেএম আহসান হাবীব গতকাল দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ফলাফল প্রকাশের যাবতীয় কাজ গুছিয়ে নেয়া হয়েছে। আগামীকাল (আজ সোমবার) ফল প্রকাশ করা হতে পারে।

তিনি আরও বলেন, করোনার কারণে এ বছর ভর্তি পরীক্ষা আয়োজন করা সম্ভব হয়নি। আমরা এবার শিক্ষার্থীদের ফলের ভিত্তিতে রেজাল্ট প্রকাশ করবো। 

প্রসঙ্গত, গত বছরের ১৫ অক্টোবর ২০২০-২১ শিক্ষাবর্ষে আইএইচটি ও ম্যাটসে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ১৬ হাজারের বেশি শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ