ম্যাটস-আইএইচটি ভর্তির ফল আগামী সপ্তাহে

আইএইচটি-ম্যাটস
শিক্ষার্থী  © ফাইল ফটো

দেশের ১১টি মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) এবং ১৬টি ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তির ফল আগামী সপ্তাহে প্রকাশ করা হবে। করোনা ভাইরাসের কারণে ভর্তি পরীক্ষা না হওয়ায় এবার রেজাল্টের ভিত্তিতেই ফল প্রকাশ করা হবে।

 ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় এবার ভর্তিচ্ছু শিক্ষার্থীদের এসএসসি ও সমমানের ফলের ভিত্তিতে ভর্তি করানো হবে। ইতোমধ্যে রেজাল্ট তৈরির কাজ শেষ হয়েছে। ফল প্রকাশের অনুমতিও দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। আগামী রোববার (১ আগস্ট) অথবা সোমবার (২ আগস্ট) ফল প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. একেএম আহসান হাবীব বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, আগামী সপ্তাহে ম্যাটস ও আইএইচটিতে ভর্তির ফল প্রকাশ করা হবে। ফল প্রকাশের জন্য আমাদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ১৫ অক্টোবর মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল ও নস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। সরকারি-বেসরকারি এসব প্রতিষ্ঠানে ১৬ হাজারের বেশি প্রার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছিলেন। তবে করোনার কারণে এবার ভর্তি পরীক্ষা আয়োজন করতে পারেনি আয়োজক কমিটি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ