ঈদের আগে ৪১তম প্রিলির ফল প্রকাশ হচ্ছে না

বাংলাদেশ সরকারি কর্মকমিশন
বাংলাদেশ সরকারি কর্মকমিশন  © লোগো

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার পর তিন মাস পার হয়েছে। কিন্তু করোনাসহ নানা কারণে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) এখনও ফল প্রকাশ করতে পারেনি। পিএসসি সূত্র বলছে, করোনার কারণে সরকার থেকে কঠোর লকডাউন ঘোষণা করলে ৪১তম প্রিলির ফলাফল আসন্ন ঈদের আগে দেওয়া সম্ভব হবে না। তবে আর এক সপ্তাহ সময় পেলেই ৪১ তম প্রিলির ফল দেওয়া সম্ভব হত।

আজ রবিবার (২৭ জুন) কর্ম কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহ্‌মদ দ্যা ডেইলি ক্যাম্পাকে বলেন, লকডাউনের কারণে সরকারের পক্ষ থেকে অফিস বন্ধ রাখার ঘোষণা দিলে ৪১ তম প্রিলির ফল প্রকাশ করতে আরো দেরি হবে। যখন অফিস আবার চালু হবে, তার এক সপ্তাহের মধ্যে ফল প্রকাশ করার চেষ্টা করা হবে।

তিনি আরও বলেন, কঠোর লকডাউনে অফিস বন্ধের ঘোষণা আসলে ৪১তম প্রিলির ফলাফল ঈদের আগে দেওয়া সম্ভব হবে না। কারণ, এই সময় ফলাফল তৈরী সাথে জড়িত কেউ অফিসে আসতে পারবেন না। তবে আর এক সপ্তাহ ফল নিয়ে কাজের সময় পেলেই ৪১তম প্রিলির ফলাফল দেওয়া সম্ভব হত বলেও তিনি জানান।

এর আগে ওই পরীক্ষা নিয়ন্ত্রক দ্যা ডেইলি ক্যাম্পাকে জানিয়ে ছিলেন, জুলাই মাসের প্রথম সপ্তাহের যেকোন সময় প্রিলির ফল প্রকাশ হতে পারে। এই বিষয়ে তিনি এখন জানিয়েছেন, জুলাইয়ের প্রথম সপ্তাহে ৪১ তম প্রিলির ফল প্রকাশের চিন্তা করেই পিএসসি এতদিন কাজ করতে ছিল। কিন্তু করোনায় কঠোর লকডাউন দিলে জুলাইয়ের প্রথম সপ্তাহে ফল দেওয়া সম্ভব হবে না।

সরকারি চাকরিতে বিভিন্ন ক্যাডারের শূন্য পদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ৩০ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। চলতি বছরের ১৯ মার্চ দেশের আটটি বিভাগীয় শহরে একযোগে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এই বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ৩২৩ জন, সাধারণ ক্যাডারে মোট ৬৪২ জন; প্রফেশনাল ও টেকিনিক্যাল ক্যাডারে ৬১৯ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জনসহ মোট দুই হাজার ১৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ