বার কাউন্সিলের লিখিত পরীক্ষার ফল শিগগিরই

বাংলাদেশ বার কাউন্সিল
বাংলাদেশ বার কাউন্সিল  © ফাইল ফটো

আইনজীবী অন্তর্ভুক্তির লিখিত পরীক্ষার ফল যেকোনো দিন প্রকাশ করা হবে। লিখিত পরীক্ষার ফল প্রস্তুতে কাজ করা হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান ও অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন।

মঙ্গলবার (৪ মে) গণমাধ্যমের সাথে আলাপকালে এসব কথা জানান তিনি। অ্যাটর্নি জেনারেল বলেন, করোনা ভাইরাসের কারণে আমাদের কিছু কর্মী সংকট হয়েছিল। সেজন্য আমরা রেজাল্ট প্রস্তুতের কাজ করতে পারিনি। তবে আমাদের এখানে সব খাতা এসে জমা হয়েছে। ফলে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর যেকোনো দিন আমরা ফল প্রকাশ করতে পারবো।

জানা গেছে, ২০১০ সাল পর্যন্ত বছরে দুইবার আইনজীবী অন্তর্ভুক্তকরণের পরীক্ষা আয়োজন করতো বার কাউন্সিল। তবে ২০১১ সাল থেকে এমসিকিউ, লিখিত ও মৌখিক পরীক্ষার বিধান চালু করলে বছরে দুটি পরীক্ষার কার্যক্রম পরিচালনা করতে পারেনি বার কাউন্সিল। এর ফলে প্রায় ৭০ হাজার আইন শিক্ষার্থীর জট তৈরি হয়।

দীর্ঘদিন পরীক্ষা বন্ধ থাকার পর শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ২০২০ সালের ফেব্রুয়ারিতে এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে করোনার প্রকোপ শুরু হওয়ায় লিখিত পরীক্ষা আয়োজন করা সম্ভব হয়নি। এই অবস্থায় এমসিকিউ পরীক্ষার মাধ্যমেই আইনজীবী সনদের দাবি জানান প্রার্থীরা। তবে সেই দাবি না মেনে সেই বছরেরই ডিসেম্বর মাসে লিখিত পরীক্ষা আয়োজন করা হয়। সেই পরীক্ষার ফল এখনো প্রকাশ করতে পারেনি বার কাউন্সিল।


সর্বশেষ সংবাদ