মেডিকেল ভর্তি পরীক্ষার ফল পুনর্মূল্যায়নের বৈঠক আজ

মেডিকেল
ভর্তিচ্ছু শিক্ষার্থী  © ফাইল ফটো

২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল পুনর্মূল্যায়নের আবেদনের সময়সীমা শেষ হয়েছে মঙ্গলবার (৪ মে)। পুনর্নীরিক্ষার ফল কবে দেয়া হবে সেটি ঠিক করতে আজ বুধবার (৫ মে) বৈঠকে বসবে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা। এর আগে গত ২০ এপ্রিল পুনর্নীরিক্ষার আবেদন শুরু হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এবার ফল নিয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বড় একটি অংশ অসন্তুষ্ট। এর ফলে যারা আবেদন করেছেন তাদের রেজাল্ট যথাযথভাবে রি-চেক করা হবে। ফল পুনর্নীরিক্ষণে যেন কোনো ঘাটতি না থাকে সেদিকটি গুরুত্ব সহকারে দেখবে আয়োজক কমিটি। তবে সামগ্রিক ফল পরিবর্তনের সম্ভাবনা খুব কম।

নাম প্রকাশে অনিচ্ছুক মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির এক সদস্য দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, অনেক শিক্ষার্থী আমাদের সাথে যোগাযোগ করে রেজাল্টে অসঙ্গতির কথা জাডিনয়েছে। তবে রেজাল্ট দেখা হয়েছে ওএমআর মেশিনে। এখানে ভুল হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। সামগ্রিকভাবে রেজাল্ট পরিবর্তনের সম্ভাবনা খুবই কম।

এদিকে ফল পুনর্নীরিক্ষার সময়সীমা বাড়ানো হবে না বলে জানা গেছে। আজ নির্ধারিত সময় পরই আবেদন প্রক্রিয়া বন্ধ হয়ে যাবে। বিষয়টি নিশ্চিত করে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সমদস্য সচিব ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. এ কে এম আহসান হাবীব দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, পুনর্নীরিক্ষার আবেদনের সময় আর বাড়ানো হবে না। ফল কবে দেয়া যায় সেটি ঠিক করতে আগামীকাল আমাদের একটি সভা অনুষ্ঠিত হবে। সেখায়ে বিষয়টি ঠিক করা হবে।

প্রসঙ্গত, করোনা মহামারীর মধ্যেই গত ২ এপ্রিল সারাদেশের একযোগে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় এক লাখ ১৬ হাজার ৭৯২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে পাস করেছেন ৪৮ হাজার ৯৭৫ জন। আর সরকারি মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছেন চার হাজার ৩৫০ জন শিক্ষার্থী।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ