এইচএসসি: বোর্ড চ্যালেঞ্জকারীদের ফল ফেব্রুয়ারির শেষে

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটো

এইচএসসি ও সমমান পরীক্ষায় বোর্ড চ্যালেঞ্জকৃত শিক্ষার্থীরা তাদের পুনর্মূল্যায়নকৃত ফল চলতি মাসের শেষ দিক থেকে পাওয়া শুরু করবেন। মার্চের প্রথম সপ্তাহের মধ্যে সবাই ফল পাবেন। ইতোমধ্যে আবেদনকৃত শিক্ষার্থীদের সাবজেক্ট ম্যাপিংয়ের কাজ পুনরায় শুরু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ। তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, অনেক শিক্ষার্থী ফল পুনর্মূল্যায়নের আবেদন করেছেন। তাদের ফলগুলো তৈরি করতে আবারও সাবজেক্ট ম্যাপিংয়ের কাজ করতে হচ্ছে। বিষয়গুলো খুব সতর্কতা অবলম্বন করে করতে হচ্ছে। ফলে একটু সময় লাগবে।

তিনি আরও বলেন, আমরা চেষ্টা করছি দ্রুত পুনর্মূল্যায়নের আবেদন করা শিক্ষার্থীদের ফল দেয়ার। আশা করছি। ফেব্রুয়ারির শেষ দিকে এই ফল দেয়া শুরু করতে পারবো। মার্চের প্রথম সপ্তাহের মধ্যে সবাই ফল পেয়ে যাবেন বলেও জানান তিনি।

এর আগে গত ৩০ জানুয়ারি এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়। মাদ্রাসা, কারিগরিসহ ১১টি শিক্ষা বোর্ডের অধীনে ১৩ লাখ ৬৭ হাজার ৩৭৭ জন পরীক্ষার্থীর সবাই পাস করেছেন। তাঁদের মধ্যে ফলের সর্বোচ্চ সূচক জিপিএ-৫ পেয়েছেন ১ লাখ ৬১ হাজার ৮০৭ জন। তবে অটোপাসের ফল নিয়ে সন্তুষ্ট না হওয়ায় ফল পর্যালোচনার আবেদন করেন ১৪ হাজার ৬৯২ শিক্ষার্থী।


সর্বশেষ সংবাদ