২৩ মে ২০২৩, ১৯:২৪

রাতেই প্রকাশিত হবে গুচ্ছের ‘বি’ ইউনিটের ফল

  © ফাইল ছবি

আজ মঙ্গলবার (২৩ মে) রাতে প্রকাশিত হবে ২০২২-২৩ শিক্ষাবর্ষের গুচ্ছের মানবিক অনুষদের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল। বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভর্তি কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক ড. মো. মাহবুবুল হাকিম। 

তিনি বলেন, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর উপচার্যগণের আজকে রাতে মিটিং রয়েছে। মিটিং শেষে আজকে রাতে ‘বি’ ইউনিটের ফলাফল প্রকাশিত হবে। এবারের পাশ মার্ক নির্ধারণ করা হয়েছে ৩০ নাম্বার। যারা পাশ মার্ক পাবে তারাই বিশ্ববিদ্যালয়গুলোতে আবেদন করার সুযোগ পাবে। এই অনুষদে মোট আসন রয়েছে ৭ হাজার ৭৪৬টি। আসনপ্রতি লড়ছেন ১৩ জন ভর্তিচ্ছু।

এর আগে বিকেলে ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির এক সদস্য বলেছিলেন, ‘বি’ ইউনিটের ফলাফল তৈরির কাজ শেষ হয়েছে। কবে এ ফল প্রকাশ করা হবে তা নিয়ে সিদ্ধান্ত নিতে রাত ৮টায় অনলাইনে বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে কবে এ ফল প্রকাশ করা হবে তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। 

এবারের গুচ্ছ ভর্তি পরীক্ষায় ‘এ’, ‘বি’ ও ‘সি’ ৩ ইউনিটে সারাদেশে অংশ নেবে ৩ লাখ ২ হাজার ২৩১ জন। এর মধ্যে ‘বি’ ইউনিটে (মানবিক) ৯৬ হাজার ৪৩৫ জন, ‘সি’ ইউনিটে (বাণিজ্য) ৩৯ হাজার ৮৬৫ জন এবং ‘এ’ ইউনিটে (বিজ্ঞান) ১ লাখ ৬৬ হাজার ৯৩৩ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

গত শনিবার দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়। মানবিক শাখা ইউনিট ‘বি’ থেকে ৯৬ হাজার ৪৩৫ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। এদিকে গুচ্ছের 'এ' ইউনিটের (বিজ্ঞান) পরীক্ষা ৩ জুন ও 'সি' ইউনিটের (বাণিজ্য) পরীক্ষা ২৭ মে অনুষ্ঠিত হবে।