১৩ মার্চ ২০২৩, ১৯:১২

সেরা দশের ২ জনই শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের

  © সংগৃহীত

সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রকাশিত ফলাফল প্রকাশিত হয়েছে। এবারের মেধাতালিকার প্রথম দশজনের মধ্যে দুজন ময়মনসিংহের শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের শিক্ষার্থী ছিলেন। তারা হলেন জোবায়দা জাহান ঐশী ও  জাকারিয়া আলম।

গতকাল রবিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে পরীক্ষার ফল ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। প্রকাশিত ফলাফলে এমন তথ্য জানা যায়।

জোবায়দা জাহান ঐশী মেডিকেল ভর্তি পরীক্ষায় পঞ্চম স্থান অর্জন করেছেন এবং জাকারিয়া আলম নবম স্থান অর্জন করেছেন। তারা দুজনেই শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের উচ্চমাধ্যমিকের শিক্ষার্থী ছিলেন। 

পাশাপাশি শিক্ষানগরী ময়মনসিংহের অন্য দুই কলেজ আনন্দমোহন কলেজ থেকে মেধাতালিকায় আসিফ রহমান নিহাল দ্বিতীয় স্থান এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কলেজ থেকে রিফাহ তাসনিয়া ইসলাম অর্পি ষষ্ঠ স্থান অর্জন করেছেন। 

উল্লেখ্য, মেডিকেল ভর্তি পরীক্ষায় এবার পাস করেছেন ৪৯ হাজার ১৯৪ জন শিক্ষার্থী। এরমধ্যে মেয়ে শিক্ষার্থী ২৮ হাজার ৩৮১ জন এবং ছেলে শিক্ষার্থী ২০ হাজার ৮১৩ জন। ছেলেদের মধ্যে সরকারি মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছেন ১ হাজার ৯৫৭। আর মেয়েদের মধ্যে ভর্তির সুযোগ পাবেন ২ হাজার ৩৯৩ জন।