‘স্কুল থেকেই মেডিকেলে পড়ার স্বপ্ন দেখতাম’—মেডিকেলে দ্বিতীয় নিহাল

আসিফ রহমান নিহাল
আসিফ রহমান নিহাল  © সংগৃহীত

২০২২-২৩ শিক্ষাবর্ষের মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় দ্বিতীয় হয়েছেন আসিফ রহমান নিহাল। তিনি ময়মনসিংহের আনন্দমোহন কলেজের শিক্ষার্থী।

রোববার (১২ মার্চ) দুপুর ২টায় ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। সন্ধ্যায় গণমাধ্যমের সাথে কথা বলেন নিহাল।

নিহাল জানান, কলেজে ভর্তির পর থেকেই মেডিকেল ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিতে শুরু করি। একাডেমিক পড়ালেখার পাশাপাশি ভর্তি পরীক্ষার প্রস্তুতিও নিয়েছি। ভর্তি পরীক্ষায় দ্বিতীয় হতে পেরে আমার খুবই ভালো লাগছে। আলহামদুলিল্লাহ।

তিনি জানান, আমার বাবা-মা সব সময় চাইতেন আমি যেন মেডিকেলে পড়ি। তাদের এই চাওয়া থেকেই মূলত মেডিকেলে পড়ার আগ্রহ জন্মায়। এছাড়া যখন ক্লাস নাইনে বিজ্ঞান নিলাম তখন থেকেই চিকিৎসক হওয়ার স্বপ্ন দেখতাম।

নিজের সফলতা রহস্য সম্পর্কে তিনি আরও বলেন, একটি কথা আছে, পরিশ্রম করলে অবশ্যই ভালো ফল পাওয়া যায়। আমার ক্ষেত্রে এই কথাটিই প্রযোজ্য। আমি পরিশ্রম করেছি। এছাড়া সৃষ্টিকর্তার রহমত ছিল। সেজন্য এমন ফলাফল করতে পেরেছি।

দুপুর দুইটায় স্বাস্থ্য অধিদপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষায় এবার পাস করেছেন ৪৯ হাজার ১৯৪ জন শিক্ষার্থী। এরমধ্যে মেয়ে শিক্ষার্থী ২৮ হাজার ৩৮১ জন এবং ছেলে শিক্ষার্থী ২০ হাজার ৮১৩ জন।

তিনি বলেন, গত বছরের চেয়ে এবার পাসের হার কিছুটা কম। গত বছর সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এবার পূর্ণাঙ্গ সিলেবাসে ভর্তি পরীক্ষা হয়েছে। সেজন্য গতবারের চেয়ে পাসের হার কম।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, এবার ছেলেদের মধ্যে সরকারি মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছেন ১ হাজার ৯৫৭। আর মেয়েদের মধ্যে ভর্তির সুযোগ পাবেন ২ হাজার ৩৯৩ জন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, এবার ছেলেদের মধ্যে সরকারি মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছেন ১ হাজার ৯৫৭। আর মেয়েদের মধ্যে ভর্তির সুযোগ পাবেন ২ হাজার ৩৯৩ জন।


সর্বশেষ সংবাদ