গিনেস বুকে নাম লেখালেন নজরুল বিশ্ববিদ্যালয়ের মনিরুল

মনিরুল ইসলাম
মনিরুল ইসলাম  © টিডিসি ফটো

৩০ সেকেন্ডে সর্বোচ্চ ৫০টি পেন্সিল হাতের উপরে রেখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড অর্জন করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষার্থী মনিরুল ইসলাম। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকের পক্ষ থেকে স্বীকৃতির বিষয়টি তিনি গণমাধ্যমকে জানান।

মনিরুল ইসলাম জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগে পড়াশোনা করছেন। কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার বাসিন্দা তিনি। বাবা জহিরুল ইসলাম এবং মাতা খায়রুন নাহার। দুই ভাইবোনের মধ্যে তিনি বড়।

মনিরুলের কাজ

প্রতিযোগিতায় অংশগ্রহণের বিষয়ে তিনি বলেন, গত ফেব্রুয়ারী মাসে ইউটিউবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুক প্রতিযোগিতার এই ইভেন্টটি সর্বপ্রথম দেখতে পাই। আগ্রহ থাকায় সেদিনই ৫০ টি পেন্সিল কিনে আনি অনুশীলনের জন্য। প্রথম দিকে পারছিলাম না কিন্তু বাবা-মা আর বন্ধুদের অনুপ্রেরণায় আমি বারবার চেষ্টা করি এবং সফল হই।

তিনি আরো বলেন, প্রথমে গিনেসরেকর্ড এর ওয়েবসাইটে আমি আবেদনের নিয়মকানুনগুলো পড়ি। এরপর সে অনুযায়ী ভিডিও করে পাঠাই। খুব শীঘ্রই সার্টিফিকেট এর জন্য আবেদন করবো। আরো কয়েকটি ইভেন্টের জন্য আমি প্রস্তুতি নিচ্ছি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ