আউটস্ট্যান্ডিং ইয়াং লিডার খেতাব পাচ্ছেন রাকিব

রাকিব আল হাসান
রাকিব আল হাসান  © সংগৃহীত

করোনা মহামারীতে বিশ্বব্যাপী ইউথ লিডাররা গুরুত্বপূর্ণ কাজ করে যাচ্ছেন। তাদের উৎসাহ দিতে এবং আরো সুযোগ করে দিতে প্রথমবারের মতো ‘আউটস্ট্যান্ডিং ইয়াং লিডার অফ এশিয়া’ খেতাব আয়োজন করেছে প্রভাবশালী ইউথ সংগঠন ‘এশিয়ান ইউথ কাউন্সিল’। একমাত্র বাংলাদেশি হিসেবে এ খেতাব পেতে যাচ্ছেন রাকিব আল হাসান।

দীর্ঘ তিন মাসের বাছাই প্রক্রিয়া এবং নমিনেশন পাওয়া ইয়াং লিডারদের কার্যক্রমের আন্তর্জাতিক গুরুত্ব ও প্রভাব বিবেচনা করে বিচার কার্যক্রম শেষে ১২ আগস্ট ইন্টারন্যাশনাল ইউথ ডে উপলক্ষ্যে ১০ জন আউটস্ট্যান্ডিং ইয়াং লিডারের নাম ঘোষণা করে।

তালিকায় একমাত্র বাংলাদেশি রাকিব আল হাসান। বাকি ৯ জনের ২ জন ভিয়েতনাম এবং আফগানিস্তান থেকে। ১ জন করে রয়েছেন মালয়েশিয়া, নেপাল, ফিলিপাইন, চায়না, রাশিয়া থেকে। ১৮-৩৫ বছরের ইউথ লিডাররা এখানে নমিনেশন পেয়েছিলেন। এটিকে এশিয়ার ইয়াং লিডারদের জন্য ‘সবচেয়ে সম্মানজনক খেতাব’ বলে মনে করা হয়।

একমাত্র বাংলাদেশি হিসেবে আউটস্ট্যান্ডিং ইয়াং লিডার অফ এশিয়া অর্জন করা রাকিব আল হাসান একজন লেখক, এক্টিভিস্ট এবং ইউথ লিডার। পড়াশোনা করছেন চিকিৎসাবিজ্ঞানে। ইউথ লিডারশীপ নিয়ে দীর্ঘদিন কাজ করছেন তিনি।

এর আগে, গ্লোবাল ইউথ লিডারশীপ এওয়ার্ড-২০১৯ জিতেছেন বাংলাদেশি রাকিব। এছাড়া ২০১৯ সালে চীনা স্বাধীনতার ৭০ বছর উপলক্ষ্যে আয়োজিত সামিট, ২০২০ সালে আজারবাইজানে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ভলান্টিয়ার ফোরাম অফ ইসলামিক কান্ট্রিসে নামক সম্মেলনেও তিনি বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেছিলেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x