উসাইন বোল্টের আসনে ইতালির জ্যাকবস

মার্সেল জ্যাকবস
মার্সেল জ্যাকবস  © সংগৃহীত

অলিম্পিকের সবথেকে জনপ্রিয় ইভেন্ট ১০০ মিটার স্প্রিন্টের ‘নতুন রাজা’ বনে গেলেন ইতালির মার্সেল জ্যাকবস। আজ রবিবার টোকিও অলিম্পিক স্টেডিয়ামে তিনি ১০০ মিটার দৌড় শেষ করেন ৯.৮০ সেকেন্ড সময় নিয়ে। এটি নতুন ইউরোপিয়ান রেকর্ডও বটে।

যুক্তরাষ্ট্রের ফ্রেড কার্লি ৯.৮৪ সেকেন্ড সময় নিয়ে রুপা জিতেছেন। গতবার রিও অলিম্পিকে ব্রোঞ্জ জেতা কানাডার আন্দ্রে দে গ্রাস এবারও ব্রোঞ্জ পেয়েছেন। তার সময় লেগেছে ৯.৮৯ সেকেন্ড। পদক জয়ী তিন জনই এই ইভেন্টে নিজেদের সেরা টাইমিং করেছেন।

অলিম্পিকে সোনা জয়ের পর জ্যাকবস বলেছেন, অলিম্পিকে পদক জেতা এটা আমার ছোট বেলার স্বপ্ন ছিল। অবশ্যই স্বপ্ন ভিন্ন কিছুতে বদলে যেতে পারে। কিন্তু ফাইনালে দৌড়ানো এবং জেতা; এটা স্বপ্নটাকে সত্যি করেছে।

তিনি বলেন, আমি আমার পরিবারকে ধন্যবাদ জানাতে চাই, যারা আমাকে সবসময় সমর্থন দিয়েছে। আমার বাচ্চারা, মা; যিনি আমার এক নম্বর ভক্ত সেই ছোটবেলা থেকে। এবং আমার দলকে ধন্যবাদ জানাতে চাই, যারা আমাকে অনুসরণ করেছে, সমর্থকদেরও।

এর আগে, অলিম্পিকের গত তিনটি আসরে ১০০ মিটারে সোনা জিতেছিলেন সর্বকালের সেরা স্প্রিন্টার জ্যামাইকার উসাইন বোল্ট। তার একচ্ছত্র আধিপত্যের সময়ে অন্য কেউ সেরা হতে পারেননি। গত অলিম্পিকের পর তিনি অবসরে যাওয়ায় এবার দেখা মিলেছে নতুন রাজার।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x