তরুণ কলাম লেখক ফোরামের বর্ষসেরা লেখক যারা

তরুণ কলাম লেখক ফোরামের বর্ষসেরা লেখক যারা
  © সংগৃহীত

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২০-২১ বর্ষের সেরা লেখক হিসেবে মনোনীত হয়েছেন মো. বিল্লাল হোসেন। তিনি সংগঠনটির ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সদস্য। ২য় ও ৩য় স্থান অধিকার করেছেন যথাক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক ইমরান হুসাইন এবং ঢাকা কলেজ শাখার সভাপতি সায়েম আহমাদ।

পাশাপাশি ২০২০-২১ বর্ষের সেরা শাখা হিসেবে প্রথম হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। দ্বিতীয় হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এবং তৃতীয় হয়েছে ঢাকা কলেজ।

শুক্রবার (২৩ জুলাই) সন্ধ্যায় সংগঠনটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনাসভা ও সাংস্কৃতিক সন্ধ্যায় বর্ষসেরা লেখক ঘোষণা করেন আমন্ত্রিত অতিথিরা।এছাড়াও নিজ প্রবন্ধ পাঠ প্রতিযোগিতার ফল প্রকাশ এবং ২০২১-২২ বর্ষের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।

দ্বিতীয় স্থান অধিকারী ইমরান হুসাইন বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের প্রতি আমি কৃতজ্ঞ। আমি সত্যিই খুব খুশি। যা বলে বোঝানো সম্ভব না। সকলের দোয়া ও ভালোবাসা নিয়ে এগিয়ে যেতে চাই।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি জয়নুল হক বলেন, এটা আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি। এত গুলো শাখার ভিতরে আমরা দ্বিতীয় হয়েছি এটা আনন্দের বিষয়। তবে এই অর্জন আমাদের সকল সদস্যদের জন্যই। আগামীতে তাদের লেখনীতে আরো এগিয়ে যাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সেই প্রত্যাশা করি।

এসময় সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি জাহানুর ইসলামের সভাপতিত্বে আলোচক ছিলেন কথা সাহিত্যক, সাংবাদিক ও দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদ।

অতিথি হিসেবে ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. সন্তোষ কুমার দেব, প্রথম আলো বন্ধুসভার সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মুমিত আল রশিদ, সংগঠনটির উপদেষ্টা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ ইয়াহইয়া আখতার, সংগঠনটির উপদেষ্টা, কলাম লেখক ও সাংবাদিক আশফাকুজ্জামান এবং সংঠনটির উপদেষ্টা ও প্রতিষ্ঠাকালীন সদস্য ফয়সাল আহাম্মদ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মারজুকা রায়না। এসময় সংগঠনটির বিভিন্ন শাখার সদস্যরা উপস্থিত ছিলেন। পরে সংগঠনটির সদস্যদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ স্লোগানে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৫ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে সংগঠনটি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x