ফিলিস্তিনিদের পাশে দাঁড়াবে বাংলাদেশ ক্যান্টনমেন্ট কলেজ কমিউনিটি

ফিলিস্তিনিদের পাশে দাঁড়াবে বাংলাদেশ ক্যান্টনমেন্ট কলেজ কমিউনিটি
ফিলিস্তিনিদের পাশে দাঁড়াবে বাংলাদেশ ক্যান্টনমেন্ট কলেজ কমিউনিটি  © ফাইল ছবি

দখলদার ইজারাইলি বাহিনীর আগ্রাসন ও অব্যাহত হামলায় ব্যাপক ক্ষতির সম্মুখীন হওয়া ফিলিস্তিনিদের প্রতি মানবিক সহায়তা নিয়ে পাশে দাঁড়াতে এবার তহবিল সংগ্রহ করবে বাংলাদেশ ক্যান্টমেন্ট কলেজ কমিউনিটি।

আগামী ২৫ জুন অনুষ্ঠিত ব্যব্রেইন স্টর্ম কুইজ অলিম্পিয়াড ২.০ এর মাধ্যমে এ তহবিল সংগ্রহ করা হবে। বাংলাদেশ ক্যান্টনমেন্ট কলেজ কমিউনিটির পক্ষ থেকে আশা করা হচ্ছে, অনলাইন এ প্রতিযোগিতায় ১০ হাজার এর অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করবে এবং এ ইভেন্ট থেকে প্রাপ্ত তহবিলের অর্ধেক অংশ নিয়ে তারা ফিলিস্তিনিদের পাশে দাঁড়াতে পারবেন।

গুগল ফর্মে অনুষ্ঠিত হতে যাওয়া এ অনলাইন প্রতিযোগিতায় নবম থেকে স্নাতক পর্যায়ের সকল শিক্ষার্থীদের বাংলাদেশের ইতিহাস, সাম্প্রতিক ঘটনাপ্রবাহ ও খেলাধুলা বিষয় নিয়ে বহুনির্বাচনি এ পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পাবেন। অংশগ্রহণ করতে ৪০ টাকা রেজিষ্ট্রেশন ফি দিয়ে নিবন্ধন করতে হবে। প্রতিযোগিতার প্রথম পুরস্কার ২ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ১হাজার, তৃতীয় পুরস্কার ৫’শ টাকা। চতুর্থ থেকে দশম স্হান অর্জনকারীদের জন্য থাকবে অনলাইন সার্টিফিকেট।

ক্যান্টমেন্টের শিক্ষার্থীদের পাশাপাশি সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ প্রতিযোগীতায় অংশগ্রহণ করতে পারবে। মূলত, ক্ষতিগ্রস্ত হওয়া ফিলিস্তিনিদের ঘর-বাড়ি পুনঃনির্মাণ, ওষুধ ও খাদ্য সহায়তা দিতে এ আয়োজনের মাধ্যমে আসা অর্থের অর্ধেক অংশ বাংলাদেশে অবস্থিত ফিলিস্তিন দূতাবাসের হাতে তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন আয়োজকরা। তারা প্রত্যাশা করছেন ছোট কিছু করে হলেও তারা ফিলিস্তিনের ক্ষতিগ্রস্ত ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারবেন।

গত ১ জুন থেকে শুরু হওয়া রেজিষ্ট্রেশন চলবে আগামী ২৪ জুন পর্যন্ত, সবকিছু ঠিক থাকলে ২৫ জুন পরীক্ষা অনুষ্ঠিত হবে।


মন্তব্য

x