ইবিতে ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে জানো’ শীর্ষক প্রতিযোগিতা

ইসলামী বিশ্ববিদ্যালয়
  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে জানো’ শীর্ষক এক অনলাইন (ভিডিও) কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আগামী ১৭ মার্চ ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই প্রতিযোগিতার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের সংগঠন লণ্ঠন ইসলামী বিশ্ববিদ্যালয়।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতিযোগীদের প্রকৃত মেধা যাচাই করার উদ্দেশ্যে জুম অ্যাপসের মাধ্যমে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। এতে বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন। গ্রুপ পর্ব, দ্বিতীয় পর্ব এবং চূড়ান্ত পর্ব মিলিয়ে মোট তিনটি পর্যায় অতিক্রমকারী শ্রেষ্ঠ ৩ জনকে পুরস্কৃত করা হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য বিনামূল্যে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নিবন্ধনের জন্য মোবাইলের মেসেজ অপশনে গিয়ে প্রতিযোগীর নাম, অধ্যয়নরত বিভাগ, শিক্ষাবর্ষ লিখে পাঠাতে হবে ০১৭৭৩৭৬৯৪১৫ নাম্বারে। নিবন্ধনের শেষ সময় আগামী ৭ মার্চ।

সংগঠনটির সভাপতি আব্দুর রউফ বলেন, ‘মেধা ও মননে প্রগতিশীল বাংলাদেশ’ স্লোগান নিয়ে ২০১৩ সালে প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষার্থীদের মেধা ও দক্ষতা বৃদ্ধির জন্য কাজ করে যাচ্ছে লণ্ঠন ইসলামী বিশ্ববিদ্যালয়। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী, মহান স্বাধীনতা দিবস ও লণ্ঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই আয়োজন। এই প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশ সম্পর্কে অধিক জ্ঞানচর্চার সুযোগ সৃষ্টি হবে বলেও জানান তিনি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x