মিডিয়া পার্টনার দ্যা ডেইলি ক্যাম্পাস

অনলাইনে কৃষি অলিম্পিয়াড, নিবন্ধন শুরু

অনলাইনে কৃষি অলিম্পিয়াড, নিবন্ধন শুরু
  © টিডিসি ফটো

গ্রিন এগ্রিকালচার রিসার্চ সেন্টারের (জিএআরসি) উদ্যোগে প্রথমবারের মত স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হবে ‘কৃষি-অলিম্পিয়াড ১.০’। আগামী ১৪ নভেম্বর অনলাইনের মাধ্যমে এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দ্যা ডেইলি ক্যাম্পাস.কম।

কৃষি এবং সমমানের বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তর পড়ুয়া শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। বুধবার (২৮ অক্টোবর) থেকে অনলাইনের মাধ্যমে এই প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু হয়েছে। চলবে আগামী ১০ নভেম্বর পর্যন্ত। 

আয়োজকরা জানিয়েছেন, বাংলাদেশের সকল কৃষি বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য কলেজ ও বিশ্ববিদ্যালয়ের কৃষি এবং সমমানের বিষয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা এই অলিম্পিয়াডে অংশগ্রহণ করতে পারবেন। এজন্য তাদের নির্ধারিত ফি দিয়ে অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। আগামী ১৪ নভেম্বর এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় এমসিকিউ টাইপের কৃষি এবং বিশ্লেষণমূলক দক্ষতা সর্ম্পকিত প্রশ্ন থাকবে, যার জন্য অংশগ্রহণকারী সময় পাবে মাত্র ৩০ মিনিট। সর্ম্পূণ ইংরেজি ভাষায় এই পরীক্ষা অনুষ্ঠিত হবে, যা সম্পূর্ণ অনলাইনভিত্তিক। 

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সেরা ৫ জনের জন্য থাকছে সনদ ও স্মার্ট ক্যারিয়ারের ই-বুকসহ আর্কষণীয় উপহার। তাছাড়া সেরা ১০ জনের বাকিদের জন্য থাকছে সনদ ও ঈহা প্রকাশনীর বই সামগ্রীসহ আর্কষণীয় উপহার। এছাড়া প্রতিযোগিতায় সেরা ৬০ শতাংশ অংশগ্রহণকারীদের জন্য রয়েছে ‘অংশগ্রহণকারী সনদ’।

রেজিস্ট্রেশনের সময়: ২৮ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত

ইভেন্টের তারিখ এবং সময়: ১৪ নভেম্বর, রাত ৮টা-সাড়ে ৮টা (৩০ মিনিট)

ফলাফল প্রকাশ: ১৬ নভেম্বর, রাত সাড়ে ৭টা

রেজিস্ট্রেশন লিংক

ইভেন্ট লিংক


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x