একযুগপূর্তি উদযাপন করলো নজরুল বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগ

লোকপ্রশাসন দিবস
লোকপ্রশাসন দিবস  © টিডিসি ফটো

একযুগপূর্তি উপলক্ষ্যে আনন্দ শোভাযাত্রা, স্মরণিকা প্রকাশ ও আলোচনা সভার মধ্যদিয়ে প্রথম লোকপ্রশাসন দিবস উদযাপন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগ। 

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে একটি আনন্দ শোভাযাত্রা করা হয়। শোভাযাত্রাটি সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গাহি সাম্যের গান মঞ্চে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় বিভাগটির শিক্ষক ও সাবেক-বর্তমান শিক্ষার্থীরা অংশ নেন। 

এরপর সকাল সাড়ে ১১টায় ‘গাহি সাম্যের গান মঞ্চে 'Enhancing Knowledge on Digital Governance and Innovation in the age of 4IR' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, এখন চতুর্থ শিল্প বিপ্লব। এই শিল্পবিপ্লবে নিজেকে দক্ষ ও যোগ্য করে তুলতে হলে শিক্ষা, গবেষণা, উন্নয়নের বিষয়ের কোন বিকল্প নেই। এই বিভাগ গত ১২ বছর ধরে যে দক্ষ জনশক্তি আমাদের দেশকে তারা দিয়েছে আমি মনে করি তারা এরপরে আরও আরও যুগোপযোগী করে তাদের সিলেবাস ও কারিকুলামকে ডেভেলপ করবে। 

আরও পড়ুন:নবজাতক সন্তানকে হাসপাতালে রেখে পালিয়ে গেলেন মা

সভায় এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, স্বনির্ভর স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ৪র্থ শিল্প বিপ্লবের আধুনিক প্রযুক্তির ব্যবহার, দেশীয় উদ্ভাবন ও সুশাসন হবে মূল চাবিকাঠি। যুগোপযোগি একটি প্রতিপাদ্যের উপর দিবসটি উদযাপিত হলো। আমি বিশ্বাস করি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, গবেষকগণ তাদের মেধা, সৃজনশীলতা, কর্মদক্ষতা ও চতুর্থ শিল্পবিপ্লবের  উৎকর্ষতাকে কাজে লাগিয়ে দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবেন। 

সভায় আরও বক্তব্য দেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, বিভাগটির শিক্ষকরাসহ অন্যরা। সভায় সভাপতিত্ব করেন সহযোগী অধ্যাপক আজিজুর রহমান আবির। সঞ্চালনায় ছিলেন সহকারী অধ্যাপক হারুনুর রশিদ।


সর্বশেষ সংবাদ