কুবির হল থেকে মোবাইল-মানিব্যাগ চুরি করতেন তারা

চুরির ঘটনায় তিন শিশুকে আটক করেছন শিক্ষার্থীরা
চুরির ঘটনায় তিন শিশুকে আটক করেছন শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সম্প্রসারিত অংশের পানির কল চুরি করার সময় ৩ শিশুকে আটক করেছে হলের আবাসিক শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১১ আগস্ট) তাদের আটক করা হয়। আটককৃতরা হলো- আপন (১৩), সাব্বির (১৪), সবুজ ( ৯)। এছাড়া পলাশ, মাহিন সহ আরো ২/৩ জনকে আটক করা যায়নি।

তাদের দেওয়া তথ্যমতে ৬ থেকে ৭ জনের চক্রটি বিশ্ববিদ্যালয়ের হলগুলো থেকে মোবাইল, মানিব্যাগ এবং  হল ও ক্যাফেটেরিয়ার ওয়াশরুম থেকে পানির কল চুরি করার পর হান্নান নামের ফেরিওয়ালার কাছে বিক্রি করে। জানা যায়, হান্নান পরবর্তীতে চোরাইমাল পদুয়ার বাজার বিশ্বরোডে বড় ভাঙ্গারির দোকানে বিক্রি করে দেয়।

আরও পড়ুন: টাকা-ল্যাপটপ রেখে বাসা থেকে কুবি শিক্ষকের মোবাইল চুরি

সহকারী প্রক্টর ফয়জুল ইসলাম বলেন, আটককৃতরা চুরির বিষয়টি স্বীকার করে। কিন্তু তারা বয়সে অনেক ছোট থাকায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়নি। তবে পুলিশের উপস্থিতিতে তাদের অভিভাবক থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. মোকাদ্দেস-উল ইসলাম বলেন, হলের পানির কল চুরির সত্যতা পেয়েছি। একটি কল তাদের থেকে উদ্ধার করা যায়। অভিযুক্তরা শিশু হওয়ায় পুলিশের উপস্থিতিতে মুচলেকা নিয়ে তাদের অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয়। এছাড়া আগামী পাঁচদিনের মধ্যে মানিব্যাগ ও মোবাইল ফেরত দিতে বলা হয়েছে, তা না হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, এর আগে ৫ তলা বিশিষ্ট হলটির শিক্ষার্থীদের মোবাইল, মানিব্যাগ, বিভিন্ন মূল্যবান জিনিসহ ৫৮টি বেসিনের ২৭টি পানির কল চুরি হয়েছে।


x

সর্বশেষ সংবাদ