বিজেপির দু’নেতার বির্তকিত মন্তব্য

২০০ কোটি মুসলমানের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে

বিক্ষোভ
কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ  © টিডিসি ফটো

মহানবী হযরত মোহাম্মদ (সা.) ও তাঁর পরিবারকে নিয়ে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) দুই নেতার কটূক্তিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে রাজধানীর কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থীরা। আজ শনিবার (১১ জুন) দুপুরে শিক্ষার্থীরা কলেজের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন। এরপর মিছিলটি সম্পূর্ণ ক্যাম্পাসে চক্কর দিয়ে লক্ষীবাজার, ভিক্টোরিয়া পার্ক, রায়সাহেব বাজার, তাঁতীবাজার হয়ে  কলেজের প্রধান ফটকের সামনে এসে এই শেষ হয় ।

এতে কলেজের কয়েক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এসময় শিক্ষার্থীরা ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও হজরত আয়েশা (রা.)-কে নিয়ে কটূক্তিমূলক বক্তব্যের প্রতিবাদে  ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর জোর দাবি জানান। এছাড়াও বিজেপি নেতা নুপুর শর্মা ও নাভিন কুমার জিন্দাল আজীবন বাংলাদেশ সফর বাতিল করারও দাীব জানান।

এসময়  শিক্ষার্থীরা বলেন, মহানবী (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের প্রায় ২০০ কোটি মুসলমানের হৃদয়ে রক্তক্ষরণ করছে। তাদের এই কর্মকাণ্ডের ফলে বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হচ্ছে।তাই অবিলম্বে তাদের গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনতে হবে এটা পুরো মুসলিম বিশ্বের দাবি।

লিখিত বক্তব্যে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসান পলাশ বলেন,ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকারের নেতা নুপুর শর্মা ও নাভিন কুমার জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তি কটেছে। তাদের এমন কর্মকান্ডে সারা বিশ্বের মুসলিম সমাজ তীব্র প্রতিবাদ জানাচ্ছে। আমরা ধর্মীয় শান্তি বিনষ্টের দায়ে ভারতের এই দুই কুলাঙ্গারের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। 

তিনি আরও বলেন, এমন বক্তব্যের প্রতিবাদে বাংলাদেশের পক্ষ থেকে ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর জোর দাবি জানাচ্ছি। এছাড়াও নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের আজীবন বাংলাদেশ সফর বাতিল করার দাবিও জানানো হয়।এসময় কলেজের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী আশরাফ, ইসলাম শিক্ষা বিভাগের শিক্ষার্থী জাকারিয়াসহ অনেকেই বক্তব্য রাখেন।


x