বাসে ববি শিক্ষার্থীকে মারধর, সড়ক অবরোধ করে বিক্ষোভ

ববি শিক্ষার্থীদের সড়ক অবরোধ করে বিক্ষোভ
ববি শিক্ষার্থীদের সড়ক অবরোধ করে বিক্ষোভ  © টিডিসি ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয় ( ববি) এক শিক্ষার্থীকে মারধরে অভিযোগ উঠেছে পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে। বাসে উঠাকে কেন্দ্র করে এ মারধরের সূত্রপাত ঘটে। পরে শিক্ষার্থীরা এর প্রতিবাদে প্রায় ১ ঘণ্টা ঢাকা-পটুয়াখালি মহাসড়ক অবরোধ করে রাখেন। 

শনিবার (২৮ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী ফয়সাল শাহরিয়ার কে মারধর করে পরিবহন শ্রমিকেরা৷ 

প্রত‌্যক্ষদর্শী‌দের বরাতে তিনি জানান, দপদ‌পিয়া জি‌রো প‌য়ে‌ন্টে যাওয়ার জন‌্য ফয়সাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের সাম‌নে থে‌কে এক‌টি বা‌সে ওঠার চেষ্টা ক‌রেন। গন্তব্যের দূরত্ব কম হওয়ায় ফয়সালের সঙ্গে বাসের স্টাফদের কথা-কাটাকাটি হয়। একপর্যা‌য়ে বা‌সের স্টাফরা ফয়সালকে মারধর ক‌রেন।

এরপরই শিক্ষার্থীরা বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের সাম‌নের ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অব‌রোধ ক‌রে বি‌ক্ষোভ ক‌রেন। এ‌তে এক ঘণ্টা বাসসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হ‌য়ে যায়। প‌রে পু‌লি‌শের আশ্বা‌সে শিক্ষার্থীরা সড়ক থে‌কে স‌রে যান।

আহত ফয়সাল ব‌লেন, আমি জিরো পয়েন্টে যেতে বাসের জন্য দাঁড়িয়ে ছিলাম। কোথায় যাব জিজ্ঞাসা করলে বলি, যেখানে যাব সেখানে নামিয়ে দিলেই হবে। সঙ্গে সঙ্গেই বাসের স্টাফ কালামসহ সাত থে‌কে আটজন আমার ওপর চড়াও হয় আর গালাগাল করে। আমার জামার কলার ধরে কিলঘুষি মারে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর খোরশেদ আলম বলেন, বিষয়‌টি নি‌য়ে পুলিশ ও বাস মালিক সমিতির নেতা‌দের সঙ্গে আলোচনা করা হবে। 

ব‌রিশাল বন্দর থানার ও‌সি আসাদুজ্জামান ব‌লেন, ভুল-বোঝাবু‌ঝি নি‌য়ে ঝা‌মেলাটা হ‌য়ে‌ছি‌ল। বাস চলাচল কিছু সম‌য়ের জন্য বন্ধ ছি‌ল, তবে এখন সবকিছু স্বাভা‌বিক র‌য়ে‌ছে। বাস মা‌লিক স‌মি‌তি ও বিশ্ব‌বিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা ব‌লে বিষয়‌টি সমাধা‌নের চেষ্টা চল‌ছে।


সর্বশেষ সংবাদ