মাত্রাতিরিক্ত মাদক নিয়ে অজ্ঞান ইবি ছাত্র

আশিকুর রহমান কোরাইশি
আশিকুর রহমান কোরাইশি  © টিডিসি ফটো

মধ্যরাতে মাত্রাতিরিক্ত মাদক সেবন করে অজ্ঞান হয়ে পড়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আশিকুর রহমান কোরাইশি নামের এক শিক্ষার্থী। সোমবার (২৩ মে) রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে। তিনি হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

জানা গেছে, আশিকুর রহমান কোরাইশিসহ হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সাইমুন, ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ওমর ফারুক রিদয়, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ইমরান ও চঞ্চল ও ফোকলোর স্টাডিজ বিভাগের অঙ্গন ক্যাম্পাসে হাঁটাহাটি করছিলেন। তারা সকলেই ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে। 

হাঁটাহাঁটির একপর্যায়ে তারা নেশাদ্রব্য গ্রহণ করার ইচ্ছা পোষণ করে। পরে তারা বঙ্গবন্ধু হল পুকুর পাড়ের ক্রিকেট মাঠে এসে মাদক জাতীয় একটি ট্যাবলেট ও একটি সিরাপ একত্রে মিক্স করে সেবন করেন। অতিমাত্রায় সেবন করার ফলে আশিক কোরাইশি অজ্ঞান হয়ে পড়ে।

আরও পড়ুন: মাদক ও র‌্যাগিং মুক্ত ক্যাম্পাস তৈরি করার অঙ্গিকার বাকৃবি ছাত্রলীগের

এরপর বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নেওয়া হয় তাকে। কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা খারাপ দেখে তাকে কুষ্টিয়া মেডিকেলে নেওয়ার পরামর্শ দেন। পরে তাকে কুষ্টিয়াতে নিয়ে যান তার বন্ধুরা। এর আগেও আশিকের নামে মাদকদ্রব্য নিয়ে এক সিনিয়রকে মারধর করার অভিযোগও রয়েছে। 

কর্তব্যরত চিকিৎসক ওয়াহিদূর রহমান মিল্টন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, তিনি অতিরিক্ত মাদক সেবনের ফলে জ্ঞান হারিয়ে ফেলেন। আমরা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে কুষ্টিয়া মেডিকেলে পাঠানো হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, আমি কিছুক্ষণ আগে ঘটনাটি শুনেছি। শিগগিরই ব্যবস্থা গ্রহণ করা হবে।


x

সর্বশেষ সংবাদ