জবি ছাত্রলীগ ও ছাত্রদলের পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল

জবি
পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল   © টিডিসি ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নিয়ে কটূক্তির প্রতিবাদে পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এবং ছাত্রদল। সোমবার (২৩ মে) এ বিক্ষোভ মিছিল করেন তারা। এ সময় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের শাস্তির দাবি জানিয়েছে জবি শাখা ছাত্রলীগ ও ছাত্রদল সভাপতিকে পুলিশের হয়রানির প্রতিবাদ জানায় জবি শাখা ছাত্রদল।

জবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বর থেকে শুরু হয়ে পুরান ঢাকার বাহাদুরশাহ পার্ক, সদরঘাট এলাকা প্রদক্ষিণ করে ভাষা শহীদ রফিক ভবন চত্বরে এসে এক সমাবেশে মিলিত হয়। সমাবেশে জবি শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন ছাত্রদলকে সন্ত্রাসী আখ্যা দিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন।

সাধারণ সম্পাদক এসএম আকতার হোসাইন বলেন, আমাদের আবেগের ও আশ্রয়স্থল শেখ হাসিনাকে নিয়ে দেওয়া ঔদ্ধত্যপূর্ণ নেতিবাচক বক্তব্যের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একইসাথে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রদলকে এ মুহূর্ত থেকে অবাঞ্ছিত ঘোষণা করছি। ছাত্রদল সন্ত্রাসীদের রাজপথে উত্তম জবাব দেওয়া হবে। বাঙালির আশা-আকাঙ্ক্ষার বাতিঘর শেখ হাসিনার চলার পথ মসৃণ রাখার জন্য আমরা নিজেদেরকে রাজপথে উৎসর্গ করার জন্য তৈরি আছি।

এদিকে জবি ছাত্রদলের সভাপতি পদপ্রার্থী সামসুল আরেফিনের নেতৃত্বাধীন মিছিলটি ভিক্টোরিয়া পার্ক থেকে শুরু হয়ে রায়সাহেব বাজার মোড়ে শেষ হয়। এছাড়া জবি ছাত্রদলের সভাপতি প্রার্থী মেহেদী হাসান হিমেলের নেতৃত্বে আরেকটি মিছিল বের হয়। এ মিছিলটি রায়সাহেব বাজার থেকে শুরু হয়ে নবাবপুর রোডে গিয়ে শেষ হয়। এই মিছিল পরবর্তীতে এক সমাবেশে ছাত্রলীগকে রাজপথে মোকাবেলার হুশিয়ারি দেন।  


x

সর্বশেষ সংবাদ