ঢাকা অচল করে দেয়ার হুমকি সাত কলেজের শিক্ষার্থীদের

ঢাকা অচল করার হুমকি
শিক্ষার্থীদের অবস্থান  © টিডিসি ফটো

ঢাকা কলেজের শিক্ষার্থীদের মারধরের ঘটনাকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা পুরো ঢাকা শহর অচল করে দেয়ার হুঁশিয়ারি দিয়েছেন। আজ মঙ্গলবার (১৯ এপ্রিল) কবি নজরুল সরকারি কলেজের মূল ফটকে এক মানববন্ধন থেকে এই হুশিয়ারি দেয়া হয়। পরে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।

গতকাল রাত থেকে নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়ান ব্যবসায়ীরা। রাতে দফায় দফায় সংঘর্ষের পর আজ সকাল থেকে পুনরায় সংঘর্ষ শুরু হয়। ঢাকা কলেজের পক্ষে নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এদিকে বেলা ১২ টায় কবি নজরুল কলেজের মূল ফটক থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। এসময় তারা 'উই ওয়ান্ট জাস্টিস' 'আমার ভাই মেডিকেলে কেন প্রশাসন জবাব চাই' 'হামলাকারীর কালো হাত ভেঙে দাও গুড়িয়ে দাও' নানা স্লোগান দিতে থাকেন।

মিছিল শেষে ইতিহাস বিভাগের শিমূল আহমেদ বলেন, ঢাকা কলেজে শিক্ষার্থীদের উপর হামলা করেছে নিউমার্কেটের ব্যবসায়ীরা। তাদের সাহস হয় কিভাবে সাধারণ শিক্ষার্থীদের গায়ে হাত তোলার। পাশাপাশি পুলিশও রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়েছে। আমরা শিক্ষার্থীদের উপর এমন বর্বর হামলার প্রতিবাদ জানাই। দ্রুত এই ঘটনার বিচার না হলে আমরা সাত কলেজ পুরো ঢাকা শহর অচল করে দেবো।

আরও পড়ুন- ঢাবি শিক্ষার্থীদের নীলক্ষেত মোড়ে অবস্থান

ইংরেজি বিভাগের শিক্ষার্থী বাপ্পী জানান, সামনে ঈদ। ঈদের আনন্দে শিক্ষার্থী ক্যাম্পাস ছুটি দিলেই বাড়ি যাবে। অথচ এই সময়ে ব্যবসায়ীরা ও পুলিশ মিলে শিক্ষার্থীদের উপর হামলা করেছে। আমরা এই হামলার বিচার চাই। দ্রুত বিচার না হলে আমরা আরো কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবো।


x

সর্বশেষ সংবাদ