শ্রেণিকক্ষে নেকাব না খোলায় ছাত্রীকে শাসালেন ইবি অধ্যাপক

  © সংগৃহীত

শ্রেণিকক্ষে নেকাব না খোলায় এক ছাত্রীকে শাসানোর অভিযোগ উঠেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. জাকারিয়া রহমানের বিরুদ্ধে। গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের ক্লাসে পরিচিতি পর্বে এ ঘটনা ঘটে।

জানা গেছে, গতকাল সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের ১১৪ নম্বর কোর্সের (বিজনেস কমিউনিকেশন) ক্লাস নিতে গেস্ট টিচার হিসেবে ক্লাসে যান ড. জাকারিয়া রহমান। এ সময় তিনি একে একে সকল শিক্ষার্থীর পরিচয় নেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রী জানান, তার পরিচয়দানকালে নিম্নস্বরে কথা বলায় তাকে উচ্চস্বরে কথা বলতে বলেন ড. জাকারিয়া। পরে তাকে নেকাব খুলে কথা বলাতে বাধ্য করেন ড. জাকারিয়া। এরপর আরেক ছাত্রী নেকাব না খুলে উচ্চস্বরে পরিচয় দিলেও তাকে নেকাব খুলতে বলেন তিনি। নেকাব না খোলায় রাগান্বিত হয়ে পর্দার বিধানকে কটাক্ষ করে নানা কথা বলতে থাকেন ড. জাকারিয়া। এক পর্যায়ে ওই ছাত্রীকে উদ্দেশ্য করে ‘ইউ শুড নট অ্যালাউড ইন মাই নেক্সট ক্লাস’ বলে শাসান তিনি।

তবে বিষয়টি অস্বীকার করে ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. জাকারিয়া রহমান। তিনি বলেন, বিজনেস কমিউনিকেশন কোর্সের ক্লাসে তাদের সকলের পরিচয় নেয়ার সময় তাদের মুখ খোলা রেখে পরিচয় দিতে বলছিলাম। এ সময় একটি মেয়ে তার নেকাব খুলতে রাজি হয়নি। এরপর আমি তাকে কোনো কিছু বলিনি।


সর্বশেষ সংবাদ