‘তুমি’ সম্বোধনে মারধর করা কুবি ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

ছাত্রলীগ নেতা ওয়াকিল আহমেদ ও আনিছুর রহমান
ছাত্রলীগ নেতা ওয়াকিল আহমেদ ও আনিছুর রহমান  © ফাইল ছবি

‘তুমি’ বলে সম্বোধন করায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষার্থীকে মারধর করার ঘটনায় অভিযুক্ত শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ওয়াকিল আহমেদকে অব্যাহতি দেওয়া হয়েছে। মঙ্গলবার (২২ মার্চ) শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ওয়াকিল আহমেদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং ১৩তম ব্যাচের শিক্ষার্থী আনিসুর রহমানকে মারধরের অভিযোগ উঠে।

ভুক্তভোগী আনিসুর রহমানের সাথে কথা বলে ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়া যায়। তাই অভিযুক্ত ওয়াকিল আহমদকে উক্ত পদ থেকে অব্যাহতি দেওয়া হল। তাকে বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নিকট অনুরোধসহ প্রেরণ করা হল।

আরও পড়ুন: ক্যাম্পাসে ৬৫০টি ফলের চারা রোপণ করেছে কুবি ছাত্রলীগ

এর আগে, গতকাল ২১ মার্চ সন্ধ্যা ৭টায় ওয়াকিল আহমেদকে চিনতে না পেরে ‘তুমি’ বলে সম্বোধন করায় মারধরের শিকার হন বিশ্ববিদ্যালয়ের ১৩তম ব্যাচের শিক্ষার্থী আনিসুর রহমান। এ ঘটনায় তার বাঁ চোখ গুরুতর আঘাতপ্রাপ্ত হয়। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মারধরের ঘটনার গতকাল রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসে ‘তুমি’ সম্বোধনে ক্ষুব্ধ, কুবি ছাত্রকে মারধর-চোখে আঘাত ছাত্রলীগ নেতার শিরোনামে সংবাদ প্রচারিত হয়। পরে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

মারধরের ঘটনার পর ভুক্তভোগী আনিছুর রহমান বলেছেন, ‘‘আমাকে ওয়াকিল ভাই পরিচয় জিজ্ঞেস করলে আমি আমার পরিচয় দেই। পরে মিরাজ নামের একজনের নাম জিজ্ঞেস করলে, আমি বলি মিরাজ কি তোমার বন্ধু? এতে আমার সাথে কথা কাটাকাটি শুরু হয়। পরে তারা আমাকে দোকানের পেছনে নিয়ে মারধর শুরু করে।’’


x