১৬ মার্চ ২০২২, ১১:১১

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ১৩তম মেধাতালিকার ভর্তি চলছে

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তির জন্য ১৩তম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। এই মেধাতালিকা অনুযায়ী বিভাগগুলোর শূণ্য আসনে আজ বুধবার (১৬ মার্চ) সকাল থেকেই শিক্ষার্থীরা ভর্তি হতে পারছেন। আগামীকাল সন্ধ্যা সাতটার মধ্যে মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন। মেধাতালিকার ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে দেয়া রয়েছে।

মঙ্গলবার (১৫ মার্চ) রাত ১১টায় মেধাতালিকা প্রকাশ করা হয়। ভর্তি কমিটির সদস্য সচিব স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ম থেকে ১২তম মেধাতালিকা পর্যন্ত ভর্তিকৃত শিক্ষার্থীদের পছন্দক্রম অনুযায়ী অটো মাইগ্রেশন প্রক্রিয়া শেষে মেধাক্রম ও পছন্দক্রম অনুযায়ী বিভাগসমূহের অবশিষ্ট শূণ্য আসনের বিপরীতে বিষয় বরাদ্ধ করে ১৩তম তালিকা প্রকাশ করা হয়েছে। সকল বিভাগের জন্য ভর্তির প্রারম্ভিক ফি ৯ হাজার ৫১৫ টাকা। ভর্তির সকল প্রক্রিয়া এবং অটো মাইগ্রেশনের সর্বশেষ তালিকা প্রকাশের পর শিক্ষার্থীরা যে বিভাগে সর্বশেষ অবস্থান করবেন সে বিভাগের অতিরিক্ত ফি (যদি থাকে) সমন্বয় করতে হবে।

আরও পড়ুন- প্রাথমিকে নিয়োগে কোটা বাতিলের দাবিতে শুরু হচ্ছে আন্দোলন 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিভাগ বরাদ্ধ পাওয়া শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত অফিসিয়াল মেইলে এসএসসি ও এইচএসসির রেজিস্ট্রেশন কার্ড, নম্বরপত্র, মূল সার্টিফিকেট/সাময়িক সনদপত্র/প্রশংসাপত্রের কপি, গুচ্ছভুক্ত পরীক্ষার প্রবেশপত্রের কপি, পাসপোর্ট সাইজের ছবি (প্রবেশপত্রের ছবির সাথে মিল থাকতে হবে) স্ক্যান করে পাঠাতে হবে।

মেইল পাঠানোর সময় শিক্ষার্থীদেরকে মেইলের বিষয়ের স্থানে এডমিশন পেপারস, জিএসটি রোল ও এইচএসসির রোল লিখতে হবে। পরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে জিএসটি রোল ও রেজিস্ট্রেশনের পিন নম্বর দিয়ে লগ ইন করে পেমেন্ট করতে হবে। পেমেন্টের ক্ষেত্রে মূল টাকার সঙ্গে ৯৭ টাকা চার্জ ফি জমা দিতে হবে। পেমেন্টের পর শিক্ষার্থীদের কনফার্মেশন স্লিপ ডাউনলোড করে রাখতে হবে।