অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার পরিবর্তিত সূচী প্রকাশ

পরীক্ষা
জাতীয় বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

জাতীয় বিশ্ববিদ্যালয় ও এর অধিভুক্ত কলেজগুলোর ২০২০ সালের অনার্স চতুর্থ বর্ষের নিয়মিত এবং বিশেষ পরীক্ষার পরিবর্তিত সময়সূচী প্রকাশ করা হয়েছে। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে এই পরীক্ষা শুরু হবে।

সোমবার (২৪ জানুয়ারি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই সূচী জানানো হয়।

আরও পড়ুন: শাবিপ্রবি শিক্ষার্থীদের উপর হামলা রাবি শিক্ষার্থীদের সংহতি

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী আগামী ৭ ফেব্রুয়ারি থেকে পরীক্ষা শুরু হয়ে চলবে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে পরীক্ষা শুরু হবে।

রুটিন

এর আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সশরীরে পরীক্ষা চালুর দাবি দেশের একাধিক স্থানে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সশরীরে পরীক্ষা চালুর দাবিতে মানববন্ধন করেছেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থীরা। মানবন্ধনে শিক্ষার্থীরা জানান, দেশের সব কিছুই সচল রয়েছে। হাট-বাজার, বিনোদন কেন্দ্র সবই খোলা। অতচ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে।  করোনা কি তাহলে শুধু শিক্ষাপ্রতিষ্ঠানে ছড়ায়।

আরও পড়ুন: নারায়ণগঞ্জে একদিনেই শনাক্ত ২০৪ জন

এর আগে গতকাল রবিবার বগুড়ার সরকারি আজিজুল হক কলেজে পরীক্ষা চালুর দাবিতে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের বিক্ষোভ কর্মসূচিতে কলেজের অধ্যক্ষ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বাধা দেন।

প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমণ হার বেড়ে যাওয়া গত ২১ জানুয়ারি থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। সরকারের এই সিদ্ধান্তের সাথে মিল রেখ্ব জাতীয় বিশ্ববিদ্যালয় ও এর অধিভুক্ত সব কলেজের ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়।


x