জাতীয়সহ ৩ বিশ্ববিদ্যালয়ে টিকা দিতে ‘বিশেষ সপ্তাহ’

করোনাভাইরাস
করোনাভাইরাস টিকা দেওয়ার উদ্যোগ  © লোগো

সরকারি তিন বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের যেসব শিক্ষার্থী করোনা টিকা নেননি তাদের টিকা দিতে ‘বিশেষ সপ্তাহ’ পালনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ মঙ্গলবার (১১ জানুয়ারি) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে এসব বিশ্ববিদ্যালয় কতৃর্পক্ষের সঙ্গে এক সভায় এ সিদ্ধান্ত হয়। 

এই তিন বিশ্ববিদ্যালয় হচ্ছে-জাতীয় বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়। সভায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) প্রতিনিধিও উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত ইউজিসির এক কর্মকর্তা বলেন, সভায় তিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দিতে ‘বিশেষ সপ্তাহ’ কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়েছে। যা শুরু হওয়ার কথা ১৬ জানুয়ারি থেকে। এই সপ্তাহ চলার সময়ে প্রতিটি উপজেলা বা থানায় নির্ধারিত বুথ করার কথাও আলোচনা হয়েছে।

এদিকে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল কলেজের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীর কোভিড-১৯ এর টিকা সংক্রান্ত তথ্য চাওয়া হয়েছে। আগামী ১৫ জানুয়ারির মধ্যে এই লিংকে (http://103.113.200.28/student_covidinfo/) প্রবেশ করে তথ্যছক পুরণ করে সাবমিট করার জন্য আহবান জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিষয়টি জাতীয় জনগুরুত্বপূর্ণ ও জনস্বাস্থ্য সম্পর্কিত। তাই জরুরি বিবেচনায় অধিভুক্ত কলেজের অধ্যক্ষবৃন্দকে স্ব স্ব কলেজের তথ্যছক পুরণ নিশ্চিত করার লক্ষ্যে অনুরোধ করা হয়েছে।


x

সর্বশেষ সংবাদ