বর্ণিল সাজে ইবি ক্যাম্পাস

বর্ণিল সাজে সেজছে ইসলামী বিশ্ববিদ্যালয়
বর্ণিল সাজে সেজছে ইসলামী বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

আজ ১৬ ডিসেম্বর। বিজয়ের ৫০ বছরে পা দিল বাংলাদেশ। এ মহান বিজয় দিবস উপলক্ষে বর্ণিল সাজে সেজছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাস। পুরো বিশ্ববিদ্যালয় জুড়ে লাল সবুজের লাইটিং যেন ক্যাম্পাস সেজেছে নববধূর সাজে।

বুধবার ক্যাম্পাস ঘুরে দেখা যায়, প্রশাসনিক ভবন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলসহ সকল আবাসিক হল, ক্যাম্পাসের প্রধান ফটকে বিজয়ের লাল সবুজের আলোয় আলোকিত হয়েছে। লাল-সবুজ মানেই বাংলাদেশ। আলোকসজ্জা উপভোগ করতে অনেকেই ভিড় জমিয়েছেন ক্যাম্পাসে। স্মৃতি করে রাখতে কেউ সেলফি তুলছে, আবার কেউ ভিডিও করছেন।

এছাড়া বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের আয়োজনে ক্যাম্পাসের একাডেমিক ভবনের সামনের রাস্তায় এবং গুরুত্বপূর্ণ সড়কে আলপনা আকাঁ হয়েছে। নানা রকম রং দিয়েই করা হয়েছে এ আলপনার নকশা। সুন্দর এসব আলপনায় আকাঁ ছবি শিক্ষার্থীদেরকে মুগ্ধ করছে। সে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মামুন বলেন, পুরো ক্যাম্পাসে আলপনা আকাঁ ছবি দেখে বিস্মিত হয়েছি। কারণ এর আগে পুরো ক্যাম্পাসে আলপনার নঁকশা কখনো করা হয়নি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আরকে রাজু বলেন, প্রতি বছরের ন্যায় এবছরও বিজয় দিবসের মাহেন্দ্রক্ষণে দাঁড়িয়ে আমরা। বিজয় দিবসকে কেন্দ্র করে আমাদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সেজেছে ঠিক যেন কায়ামানবী রূপে। তবে এবারের সাজ-গোজটা একটু বেশিই। কারণটা সবারই জানা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী। বিজয়ের এই শুভলগ্নে বাংলার প্রতিটি ঘরে ছড়িয়ে পড়ুক বিজয় আমেজ। তৎসঙ্গে স্বপ্নের সোনার বাংলার স্বপ্ন পরিণত হোক বাস্তবিক রূপে এটাই প্রত্যাশা।


সর্বশেষ সংবাদ