বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তির মেধাতালিকা প্রকাশ

বরিশাল বিশ্ববিদ্যালয়
বরিশাল বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০২০-২১ স্নাতক ( সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রথম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। সোমবার (০৬ ডিসেম্বর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যায়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন এক সংবাদ সম্মেলনে এ তালিকা প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ৮ ডিসেম্বর থেকে প্রথম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শুরু হবে।

এতে ‘ক’ ইউনিটে প্রথম হয়েছেন ইফতেসাম মাহমুদ আবিদ। তাঁর জিএসটি মার্ক ছিল ৬৬.৫০। সাবজেক্ট পেয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, দ্বিতীয় হয়েছে মুজাদ্দিদ মেহরাব। জিএসটি মার্ক ৬৪.৫০, সাবজেক্ট পেয়েছে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং তৃতীয় হয়েছেন সাবিনা ইয়াসমিন মিতু। তাঁর জিএসটি মার্ক ছিল ৬৪.২৫। সাবজেক্ট পেয়েছে রসায়ন।

‘বি’ ইউনিটে প্রথম হয়েছেন মো. কামরুল ইসলাম। জিএসটি মার্ক ছিল ৮৩.২৫, সাবজেক্ট পেয়েছেন আইন, দ্বিতীয় হয়েছেন আল ব্রাইট বাড়ুই। জিএসপি মার্ক ছিল ৮১.২৫ এবং তৃতীয় হয়েছেন মো. ইয়াসির আরাফাত। ৮১ জিএসটি মার্ক। সাবজেক্ট পেয়েছেন ইংরেজি।

‘সি’ ইউনিটে প্রথম হয়েছেন ফারহানা খানম (৭৯.৫ জিএসপি মার্ক), দ্বিতীয় হয়েছেন খান মো. সাজিদ হাসান রেজা (৭৮.৭৫) এবং তৃতীয় হয়েছেন মরিুজ্জামান ইমন (৭৭.২৫)।

সাংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও সামাজিক বিজ্ঞান অনুষদে ডিন প্রফেসর ড. মো. মুহসিন উদ্দীন, ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহ্বায়ক রাহাত হোসেন ফয়সাল, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান শরীফা উম্মে শিরিনা, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মো. মনজুর আহমেদসহ প্রমুখ।

উল্লেখ্য, এবছর বিশ্ববিদ্যালয়টিতে মোট আবেদন ছিলো ৩৫,৭৯২ জন। এর মধ্যে ‘ক’ ইউনিটে ২০,৫৬৮, ‘খ’ ইউনিটে ৯৩২২, ‘গ’ ইউনিটে ৫৯০২ জন। সবচেয়ে বেশি আবেদন করেছে যথাক্রমে ঢাকা বোর্ড থেকে ১০,৬৬৯, যশোর বোর্ড থেকে ৭,৭২৫, রাজশাহী বোর্ড থেকে ৪,০৪৭ জন শিক্ষার্থী।


মন্তব্য

x