ইসলামী বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগের কমিটি বিলুপ্তির ভুয়া বিজ্ঞপ্তি ভাইরাল, থানায় জিডি

ইবি ছাত্রলীগের কমিটি বিলুপ্তির ভুয়া বিজ্ঞপ্তি ভাইরাল, থানায় জিডি
ইবি ছাত্রলীগের কমিটি বিলুপ্তির ভুয়া বিজ্ঞপ্তি ভাইরাল, থানায় জিডি  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ও সম্মেলন প্রস্তুতির জন্য পাঁচ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি সংক্রান্ত একটি প্রেস বিজ্ঞপ্তি শনিবার মধ্যরাতে ফেসবুকে ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া প্রেস বিজ্ঞপ্তিটি ভুয়া বলে রবিবার (৫ ডিসেম্বর) সকালে নিশ্চিত করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-তথ্য প্রযুক্তি সম্পাদক আশিকুর রহমান রুপক।

তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পক্ষ থেকে এরকম কোন বিজ্ঞপ্তি দেওয়া হয়নি। এটা নিয়ে তদন্ত করা হবে। একটা টিম কাজ করছে, যারাই এ কাজ করেছে অবশ্যই খুঁজে বের করা হবে।

ইবি ছাত্রলীগের কমিটির বিষয়ে তিনি বলেন, আমরা যারা দায়িত্বে আছি ছাত্রলীগের নেতাকর্মী ও শিক্ষার্থীদের সাথে নিয়মিত যোগাযোগ রাখছি। খুব দ্রুতই কেন্দ্রীয় কমিটির সাথে সমন্বয় করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। আমরা দায়িত্বপ্রাপ্তরা ক্যাম্পাসে যাবো। এ নিয়ে আমাদের একটা পরিকল্পনা আছে।

জানা যায়, শনিবার মধ্যরাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল কমিটি বিলুপ্তির ভুয়া বিজ্ঞপ্তিটি ভাইরাল হয়। বিজ্ঞপ্তিতে নাম থাকা ব্যক্তিদের মেনশন দিয়ে অভিনন্দন জানায় তাদের শুভাকাঙ্ক্ষীরা। পরে কেন্দ্রীয় ছাত্রলীগ বিষয়টি অবগত হলে ভুয়া বলে নিশ্চিত করেন।

এদিকে, এ ঘটনায় রবিবার বিকেলে সাধারণ ডায়েরি করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত। ডয়েরিতে উল্লেখ করেন, পল্লব আহম্মেদ সিয়াম ইসলামী বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে জিয়া হলের ১০৮নং কক্ষে অবস্থানকালে তার ব্যবহৃত ফেসবুকের মাধ্যমে দেখেন যে Milon Khan Islamic University Alumni Association ফেসবুক গ্রুপে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্যাড এবং বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সীলসহ সাক্ষর নকল করে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে।

পরবর্তীতে আমি ও আমার সংগীয় নেতাকর্মীসহ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দের সহিত যোগাযোগ করলে উপরোক্ত বিষয়টি মিথ্যা বা বানোয়াট বলে জানতে পারি। এমতাবস্থায় উপরোক্ত বিষয়ের প্রেক্ষিতে আমার ও আমার সংগঠনের নেতাকর্মীদের রাজনৈতিক ভাবমূর্তি চরম ভাবে ক্ষুন্ন হয়েছে এবং হচ্ছে।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ