সাত কলেজ

বিষয় ও কলেজ নির্বাচনের সময় পেছাল

সাত কলেজ
সাত কলেজ  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তির কলেজ ও সাবজেক্ট চয়েসের সময় পেছানো হয়েছে। আগামী ০৮ ডিসেম্বর থেকে শুরু হয়ে চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত।

রবিবার (০৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়। পূর্বের ঘোষণা অনুযায়ী আজ রবিবার থেকে সাবজেক্ট ও কলেজ চয়েস শুরু তারিখ থাকলেও অনিবার্য কারণবশতঃ এটি পিছিয়ে দেওয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বিশ্ববিদ্যালয়ের একাধিক বিভাগের সাক্ষৎকার এখনো চলমান থাকায় এ তারিখটি পিছিয়ে দেওয়া হয়েছে। ভর্তিচ্ছুদের কথা ভেবেই এটি করা হয়েছে।

তিনি আরও বলেন, দেখা গেছে অনেকে ঢাবিতে চান্স পেয়েও সাত কলেজের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন এবং সেখানেও চান্স পেয়েছেন। এসব কিন্তু ঢাবিতে ভর্তি নিশ্চিত করতে পারলে সাত কলেজে যাবে না। তাই ঢাবি এবং সাত কলেজের ভর্তি কার্যক্রমে সমন্বয়ের জন্য সাত কলেজের বিষয় ও কলেজ চয়েসের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে।

পূর্বের ঘোষণা অনুযায়ী, রবিবার (০৫ ডিসেম্বর) থেকে সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তির কলেজ ও বিষয় নির্বাচন শুরু হয়ে আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত চলার কথা ছিল।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, সাত কলেজের বিজ্ঞান, বাণিজ্য, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ৮ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে লগইন করে কলেজ ও বিষয় নির্বাচন করতে পারবেন। পরবর্তীতে কলেজ ও বিষয় নির্বাচনের ফলাফল দেওয়া হবে।


মন্তব্য

x