ইবির শিক্ষক সমিতির নির্বাচন ১২ ডিসেম্বর

শিক্ষক সমিতি
ইসলামী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষকদের সংগঠন ‘শিক্ষক সমিতির’ নির্বাচন আগামী (১২ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত অনুষদ ভবনের ৪২৭ নং কক্ষে ভোটগ্রহণ চলবে বলে জানা গেছে। এ নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের ৩৯০ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করবেন।

শুক্রবার ( ৩ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং অফিসার অধ্যাপক ড. এ কে এম আব্দুস ছোবহান।

নির্বাচনী তফসিল সূত্রে জানা যায়, আগ্রহী প্রার্থীদের আবেদনপত্র সংগ্রহ ও জমাদানের সময় নির্ধারিত ছিলো ২৯ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত। যাচাই বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা ৭ ডিসেম্বর প্রকাশ করা হবে। ১২ ডিসেম্বর ভোটগ্রহণ ও গণনা শেষে ওইদিনই ফল প্রকাশ করা হবে।

এর আগে নির্বাচন সু্ষ্ঠুভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশন গঠন করা হয়। কমিশনের সদস্যরা হলেন, ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এ কে এম আব্দুস ছোবহান, ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুর রাজ্জাক এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সভাপতি ড. মো. বখতিয়ার হাসান।

নির্বাচনের বিষয়ে রিটার্নিং অফিসার অধ্যাপক ড. এ কে এম আব্দুস ছোবহান বলেন, শিক্ষক সমিতির নির্বাচন সু্ষ্ঠুভাবে সম্পন্ন করতে আমাদের সব ধরণের প্রস্তুতি রয়েছে। আশা করি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পারব।


মন্তব্য

x