ধর্ষণ হুমকির বিচার চেয়ে বিক্ষোভ

কলেজ গেটে তালা মেরে ছাত্রীদের আন্দোলনে বাধা

বদরুন্নেসা সরকারী মহিলা কলেজে বিক্ষোভরত শিক্ষার্থীরা
বদরুন্নেসা সরকারী মহিলা কলেজে বিক্ষোভরত শিক্ষার্থীরা   © ছবি : সংগৃহীত

রাজধানীর বদরুন্নেসা সরকারী মহিলা কলেজের এক শিক্ষার্থীকে প্রকাশ্যে ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে ‘ঠিকানা এক্সপ্রেস লিমিটেড’র একটি বাসের হেলপারের বিরুদ্ধে। এর প্রতিবাদে আজ বিক্ষোভের জন্য একত্রিত হয় কলেজটির শিক্ষার্থীরা। তবে শিক্ষকদের বাধার মুখে পড়েছে শিক্ষার্থীদের এই বিক্ষোভ আন্দোলন। শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বলে ক্যাম্পাস গেট তালাবন্ধ করে রাখা হয়েছে। 

রোববার (২১ নভেম্বর) চানখাপুর এলাকায় কলেজের সামনের সড়কটি অবরোধ করে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। নয়টার দিকে তারা সড়কে অবরোধ করায় কলেজ প্রশাসন শিক্ষার্থীদের ভেতরে নিয়ে তালাবন্ধ করে দেয়। এরপর ক্ষুব্ধ শিক্ষার্থীরা তালা ভেঙে পুনরায় সড়ক অবরোধ করলে তাদের নিরাপত্তার কথা বলে শিক্ষকরা পুনরায় তাদের কলেজ ক্যাম্পাসে একত্রিত করে গেট তালা বন্ধ করে দেয়।

এই অবস্থায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা বলছে, তাদের রাজপথে যেতে দেয়া হচ্ছে না জন্য কারো টনক নড়ছে না। কলেজ প্রশাসন এখন পর্যন্ত কোনো পদক্ষেপ নেয়নি। আমাদের নিরাপত্তা নিশ্চিত করতে আমাদেরই লড়াই করতে হবে। আমরা এ ঘটনার বিচার চাই।

এর আগে ওই ঘটনার বিষয়ে জানতে চাইলে ফারহানা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমি শনিরআখড়া থেকে কলেজে যাচ্ছিলাম। বাসে হাফ ভাড়া ১০ টাকা। আমি হেলপারকে ২০ টাকা দিলে সে ৫ টাকা ফেরত দেয়। এ নিয়ে কথা কাটাকাটি হয়। বাস থেকে নামার সময় সে আমাকে ধর্ষণের হুমকি দেয়। বাসটি কলেজের সামনে দিয়ে ইউটার্ণ নিয়ে চলে যাওয়ায় আমি বাসের নাম্বার নোট করতে পারিনি।

এ প্রসঙ্গে জানতে চাইলে কলেজের অধ্যক্ষ অধ্যাপক সাবিকুন নাহার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের এক শিক্ষকের কাছে টেলিফোনে বিষয়টি শুনেছি।  এটা কি ধরনের কথা বলুন তো। তারা আমাদের কাছে লিখিত অভিযোগ দেবে। তা না করে সড়ক অবরোধ করবে। মেয়েরা যাতে বের হতে না পারে আমাদের শিক্ষকরা দেখবে। 


সর্বশেষ সংবাদ