জবি সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি আসফিকুর, সম্পাদক সাহিদুল

আসফিকুর রহমান আশিক এবং সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম ভূঁইয়া
আসফিকুর রহমান আশিক এবং সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম ভূঁইয়া  © টিডিসি ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) সাংস্কৃতিক কেন্দ্রের ২০২১-২০২২ কার্যনির্বাহী পরিষদের কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থী আসফিকুর রহমান আশিক (১১তম ব্যাচ) এবং সাধারণ সম্পাদক হিসেবে দর্শন বিভাগের শিক্ষার্থী সাহিদুল ইসলাম ভূঁইয়া (১২তম ব্যাচ) নির্বাচিত হয়েছেন।

আজ রবিবার (৭ নভেম্বর) চারুকলা বিভাগের অধ্যাপক ও বিভাগীয় চেয়ারম্যান ড. বজলুর রশিদ খান কার্যনির্বাহী সংসদের ৩৭ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন। আগামী ১ বছরের জন্য কমিটি দায়িত্ব পালন করবে।

নবনির্বাচিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি স্বর্ণালী হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক জৌতির্ময় রায়, আরাফাত আমান, তুহিনুজ্জামান তুহিন এবং শারমিন সুলতানা রানী, সাংগঠনিক সম্পাদক শিমু তালুকদার, নাবিউল হাসান, রাফিয়া সুলতানা রাফি, আনিসুর রহমান রুবেল এবং ফারজানা আলম প্রীতি, অর্থ সম্পাদক সূচনা দাস, সহ-অর্থ সম্পাদক পরমা দাস, প্রচার সম্পাদক রকি আহমেদ, সহ-প্রচার সম্পাদক অপূর্ব চৌধুরী, দপ্তর সম্পাদক মাহদী হাসান, সহ-দপ্তর সম্পাদক শান্তা সাদিয়া রহমান, সংগীত সম্পাদক সিয়ামুল ইসলাম তুহিন, সহ-সংগীত সম্পাদক মেহেরিন আফরোজ সূচি, নৃত্য সম্পাদক জয়িতা কর, সহ- নৃত্য সম্পাদক রাউফুন সিনথী, আবৃত্তি সম্পাদক তামজিদা ইসলাম মুন্নি, সহ-আবৃত্তি সম্পাদক যুথী খানম, চিত্র সম্পাদক মাহমুদুল হাসান তনয়, সহ-চিত্র সম্পাদক অরবিন্দ হালদার।

এছাড়াও নাট্য সম্পাদক হিসেবে মোঃ আবু হানিফ, সহ-নাট্য সম্পাদক সুব্রত পাল, প্রকাশনা সম্পাদক রিসাত রহমান স্বচ্ছ, সহ-প্রকাশনা সম্পাদক প্রবাল দে, সাহিত্য সম্পাদক রেজওয়ান সীমান্ত, সহ-সাহিত্য সম্পাদক উম্মে তাহমিনা জেরীফ মিশু এবং কার্যকরী সদস্য পদে আল আরবী লাবনী, তাজিয়া ইসলাম, তাফসানা আফরিন মৃদুলা, সামিরা ইসলাম ও সুমাইয়া তাহরিন সৃজনী রয়েছেন।

কমিটি প্রদানের সময় জবি সাংস্কৃতিক কেন্দ্রের উপদেষ্টাবৃন্দ, সদ্য বিদায়ী কমিটির সভাপতি ফাইয়াজ হোসেন এবং সাধারণ সম্পাদক মোঃ সাঈদ মাহাদী সেকান্দার উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে সাংস্কৃতিক কেন্দ্র সক্রিয়ভাবে অংশগ্রহণ করে আসছে। দেশীয় সংস্কৃতি বিকাশে সক্রিয় থাকার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বাইরেও বিভিন্ন কর্মশালা ও অনুষ্ঠানের আয়োজন করে থাকে সংগঠনটি।