৪ নভেম্বরের মধ্যে সাত কলেজ শিক্ষার্থীদের টিকা নেয়ার নির্দেশ

৪ নভেম্বরের মধ্যে সাত কলেজ শিক্ষার্থীদের টিকা নেয়ার নির্দেশ
৪ নভেম্বরের মধ্যে সাত কলেজ শিক্ষার্থীদের টিকা নেয়ার নির্দেশ  © ফাইল ছবি

আগামী ৪ নভেম্বরের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের সকল শিক্ষার্থীকে করোনার টিকা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) এমন সিদ্ধান্তের কথা জানান ঢাকা কলেজের অধ্যক্ষ (রুটিন দায়িত্ব) অধ্যাপক এটিএম মইনুল হোসেন।

তিনি বলেন, শিক্ষার্থীরা ৩০ অক্টোবর থেকে ৪ নভেম্বরের মধ্যে মহাখালীর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের করোনা ডেডিকেটেড হাসপাতাল থেকে শিক্ষার্থীরা টিকা নিতে পারবেন। সরকারের সুরক্ষা ওয়েবসাইটে রেজিষ্ট্রেশন করে টিকা কার্ড ও কলেজ পরিচয়পত্র নিয়ে প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত টিকা নেওযার সুযোগ রয়েছে।

তিনি আরও বলেন, সাত কলেজের সকল শিক্ষার্থীকে এই নির্ধারিত তারিখের মধ্যে টিকা নিতে হবে। শিক্ষার্থীদের সাড়া কম থাকায় এর আগের বিভাগ ভিত্তিক টিকা গ্রহণের তারিখ বাতিল করা হয়েছে। নির্ধারিত তারিখের মধ্যে টিকা দিতে না পারলে পরবর্তীতে নিজ দায়িত্বে টিকা নিতে হবে।

পড়ুন: ডিএনসিসি হাসপাতালে সাত কলেজ শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শুরু

এর আগে, বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ঢাকা কলেজের অধ্যক্ষের কার্যালয় থেকে এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এতে বলা হয়, কলেজের ব্যবস্থাপনায় যারা টিকা নিতে ব্যর্থ হবে তাদের পরবর্তীতে নিজ দায়িত্বে টিকা নিতে হবে। তাই ঢাকা কলেজের উচ্চমাধ্যমিক, অনার্স ও মাস্টার্স শ্রেণীর সকল শিক্ষার্থীদের মধ্যে যারা এখনো কোভিড-১৯ টিকা গ্রহণ করেনি তাদের আগামী ৩০ অক্টোবর থেকে ৪ নভেম্বরের মধ্যে টিকা নিতে হবে।

উল্লেখ্য, গত ২৪ অক্টোবর থেকে মহাখালীর করোনা ডেডিকেটেড হাসপাতালে সাত কলেজের শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া শুরু হয়। তবে বিভিন্ন কলেজ থেকে টিকা কেন্দ্র দূরে হওয়ায় এবং জন্মনিবন্ধন দিয়ে রেজিষ্ট্রেশন না করতে পারায় শিক্ষার্থীদের টিকা নেওয়ার আগ্রহ অনেকটাই কম।


মন্তব্য

x