জবিতে শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র নিবন্ধন শুরু

শিক্ষার্থীদের জাতীয় পরিচয় নিবন্ধন শুরু জবিতে
জাতীয় পরিচয় নিবন্ধন কার্যক্রম উদ্বোধন করছেন উপাচার্য   © সংগৃহীত

এবার ক্যাম্পাসেই জাতীয় পরিচয়পত্রের জন্য নিবন্ধন করতে পারবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। এ লক্ষ্যে বাংলাদেশ নির্বাচন কমিশনের সহযোগিতায় জাতীয় পরিচয় নিবন্ধন কার্যক্রম শুরু করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (২৫ অক্টোবর) সকালে জবির কেন্দ্রীয় অডিটোরিয়ামে শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

কর্তৃপক্ষ জানিয়েছে, জবি কেন্দ্র থেকে শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র নিবন্ধন করতে হলে প্রথমে এনআইডি সংক্রান্ত ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন ফরম যথাযথভাবে পূরণ করতে হবে। এরপর সেই কপি ডাউনলোড করে তার সঙ্গে অনলাইন জন্মসনদ, শিক্ষা সনদ, পিতা/মাতার এনআইডি কপি, বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডের সত্যায়িত কপি সংযুক্ত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশন কেন্দ্রে গিয়ে জমা দিতে হবে।

ইতোপূর্বে যে সব শিক্ষার্থী নিবন্ধন ফরম পূরণ করেছেন কিন্তু বায়োমেট্রিক কার্যক্রম সম্পন্ন করতে পারেননি তারাও জাতীয়পত্র নিবন্ধন করতে পারবেন। সেক্ষেত্রে তাদেরও উল্লেখিত কাগজপত্রাদি সঙ্গে নিয়ে কেন্দ্রে যেতে হবে।

আগামী ২৮ অক্টোবর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত এই কার্যক্রম চলবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

সোমবার সকালে উপাচার্য ইমদাদুল হকের সভাপতিত্বে নিবন্ধন কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বাংলাদেশ নির্বাচন কমিশনের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক জনাব এ কে এম হুমায়ূন কবীর, প্রকল্প পরিচালক (IDEA-2) বিগ্রেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদের, ঢাকা অঞ্চলের নির্বাচন অফিসার হেলাল উদ্দীন এবং সিনিয়র নির্বাচন অফিসার জনাব মুনির হোসাইন খান।

জবির রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম।


মন্তব্য

x