খুললো জাককানইবির হল, শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ

খুললো জাককানইবির হল, শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ
শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নিচ্ছে কর্তৃপক্ষ  © টিডিসি ফটো

করোনার মহামারীতে দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর শিক্ষার্থীদের জন্য আবাসিক হল খুলে দিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) কর্তৃপক্ষ। সোমবার (২৫ অক্টোবর) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের দুটি হল ‘অগ্নিবীণা’ ও ‘দোলনচাঁপা’য় শিক্ষার্থীরা প্রবেশ করে। 

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদেরকে ফুল, মাস্ক, স্যানিটাইজার ও চকলেট দিয়ে বরণ করে নেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, ট্রেজারার অধ্যাপক জালাল উদ্দীন, রেজিস্ট্রার ড. হুমায়ুন কবীর, দুই হলের প্রভোস্ট ও হাউজ টিউটররা।

তবে হলে ওঠার ক্ষেত্রে শর্ত ছিল, কমপক্ষে এক ডোজ করোনার টিকা গ্রহণ করতে হবে এবং মানতে হবে যথাযথ স্বাস্থ্যবিধি। এর আগে, হলগুলো পরিস্কার-পরিচ্ছন্ন করে শিক্ষার্থীদের জন্যে বসবাসযোগ্য করা হয় বলে জানিয়েছে হল কর্তৃপক্ষ। 

এদিকে দীর্ঘ বিরতির পর আবাসিক হলে উঠতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন শিক্ষার্থীরা, খুশি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও। সকাল থেকে নিজেদের কক্ষে ফিরতে শুরু করেছে শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর জানান, করোনাভাইরাস পরিস্থিতিতে দীর্ঘ সময় হল বন্ধ থাকার পর শিক্ষার্থীদের হলে উঠাতে পারাটা আমাদের জন্যে খুশির বিষয়। আজকের পরে থেকে বিশ্ববিদ্যালয়ের বিভাগগুলো তাদের বিভাগীয় কমিটির সিদ্ধান্তের আলোকে সরাসরি শিক্ষার্থীদের ক্লাস নিতে পারবে।

নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা প্রায় সাড়ে ৭ হাজার। বিপরীতে এখন পর্যন্ত ছেলেদের জন্যে অগ্নিবীণা ও মেয়েদের জন্যে দোলনচাঁপা নামের দুটি হল চালু রয়েছে যেখানে আসন সংখ্যা ৪২৮ টি। এছাড়াও বঙ্গবন্ধু ও বঙ্গমাতা নামে দুটি হল চালুর শেষ মূহুর্তের কাজ চলছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ