হিন্দুদের মন্দির ভাংচুর ও তাদের উপর হামলার প্রতিবাদে জবি শিক্ষক সমিতির মানববন্ধন 

জবি শিক্ষক সমিতির মানববন্ধন
জবি শিক্ষক সমিতির মানববন্ধন  © টিডিসি ফটো

সাম্প্রতিক সময়ে সারাদেশে সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয় ভাংচুর ও তাদের উপর হামলার প্রতিবাদে আজ (১৯ অক্টোবর) সকাল ১০:৩০ মিনিটে মানববন্ধনের আয়োজন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

এ সময় মানববন্ধনে  উপস্থিত ছিলেন জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নুরে আলম, সাধারণ সম্পাদক  শামীম আরা বেগম, প্রক্টর ড.মোস্তফা কামাল, অনুজীব বিজ্ঞানের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ জাকারিয়া মিয়া সহ অনেকে। মানববন্ধনে তারা সারাদেশে সনাতন ধর্মাবলম্বীদের উপর যে হামলা ও তাদের উপাসনালয়ে ভাংচুর করা হয়েছে তার তীব্র প্রতিবাদ জানান।

মানববন্ধনে অনুজীব বিজ্ঞানের চেয়ারম্যান অধ্যাপক ড. মো : জাকারিয়া মিয়া বলেন, আমরা যদি আমাদের মনের ভিতরে সংবিধানের মূলনীতি ধর্মনিরপেক্ষতাকে ধারণ করতে না পারি তাহলে এ রকমের সাম্প্রদায়িকতার বীজকে উৎখাত কখনোই সম্ভব হবে না।,

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, সেই ১৯৭১ সাল থেকে শুরু করে আজ পর্যন্ত বাংলাদেশে এ রকমের সাম্প্রদায়িক ঘটনা কম হয় নি। কাদের নির্দেশে এ রকমের ঘটনা ঘটানো হয়ে থাকে কারা এর মদদদাতা তা আমরা সকলেই জানি। মাননীয় প্রধানন্ত্রীর কাছে জোর দাবি জানাচ্ছি খুব শ্রীঘই এদের খুজে বের করে আইনের আওতায় নিয়ে আসবেন।

এ সময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নুরে আলম বলেন, আমাদের প্রথম দায়িত্ব হচ্ছে সনাতন ধর্মাবলম্বী ভাইদের মনে যে ভয় শঙ্কা দেখা দিয়েছে, সেই শঙ্কা থেকে তাদেরকে বের করে আনা। আমরা এই মানববন্ধন থেকে তাদের উদ্দেশ্যে এই বাণী শোনাতে চাই আমরা সকলে আপনাদের পাশে আছি।

ঘটনার বিষয়ে গোয়েন্দা সংস্থাকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদেরকে আরও তৎপর হয়ে এ ঘটনার সাথে কারা জড়িত তাদের তালিকা বের করে আইন প্রয়োগকারী সংস্থাকে দিয়ে অবিলম্বে অপরাধীদেরকে আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করতে হবে।


সর্বশেষ সংবাদ